বগুড়ায় ৭ কারারক্ষী-পুলিশসহ নতুন ১৮ জন আক্রান্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বগুড়ায় আজ শুক্রবার নতুন করে ৫ কারারক্ষী, ২ পুলিশসহ আরও ১৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তাঁরা সবাই স্থানীয়ভাবে অন্যের সংস্পর্শে এসে করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলাজুড়ে করোনা পজিটিভ শনাক্ত হওয়া ব্যক্তির সংখ্যা ২৯৩ জন।

এর মধ্যে ঢাকাসহ বিভিন্ন জেলাফেরত ৯০ জন এবং অবশিষ্ট ২০৩ জনই আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসে স্থানীয়ভাবে শনাক্ত হয়েছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ল্যাবরেটরিতে আজ বগুড়ার ১৮০টি, সিরাজগঞ্জের ৬টি ও গাইবান্ধার ২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বগুড়ার ১৮, সিরাজগঞ্জের ১টি ও গাইবান্ধার ২টি নমুনা পজিটিভ শনাক্ত হয়েছে।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হওয়া বগুড়ার ১৮ জনের মধ্যে ৫ জন নারী রয়েছেন। পুরুষ ১৩ জনের মধ্যে ৫ জন বগুড়া কারাগারের কারারক্ষী ও দুজন পুলিশ কনস্টেবল রয়েছেন। এ ছাড়া একজন করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী রয়েছেন। এ নিয়ে জেলায় ৩০ জন পুলিশ, ১৩ জন কারারক্ষী এবং ২০ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্ত ১৮ জনের মধ্যে বগুড়া শহরের ১৫, শাজাহানপুর ,দুপচাঁচিয়া ও সারিয়াকান্দি উপজেলার ১ জন করে ব্যক্তি রয়েছেন।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান আরও বলেন, আজ পর্যন্ত জেলায় ৫ হাজার ৭৯৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৪ হাজার ৮৬৭টি নমুনার ফলাফল পাওয়া গেছে। করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ২৯৩ জন।