সিলেটে করোনা আক্রান্ত নার্সের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

সিলেটে করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে চিকিৎসাধীন অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নার্স (ব্রাদার) রুহুল আমিন (৪৮) মারা গেছেন। করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য সিলেটে নির্ধারিত হাসপাতাল শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে গতকাল শুক্রবার রাত সোয়া ১০টার দিকে তিনি মারা যান।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র নার্সের মৃত্যুর তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সুশান্ত কুমার মহাপাত্র প্রথম আলোকে বলেছেন, রুহুল আমিন হার্ট, লিভার, ডায়াবেটিসজনিত অসুস্থতায় ভুগছিলেন। গত ২১ মে তিনি কর্তব্যরত অবস্থায় হঠাৎ গুরুতর অসুস্থ্ হয়ে পড়লে এম এ জি ওসমানী মেডিকলে কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। নমুনা পরীক্ষায় তাঁর করোনাভাইরাস শনাক্ত হলে ২২ মে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে তাঁকে স্থানান্তর করা হয়।গতকাল সন্ধ্যার দিকে তাঁর অবস্থার অবনতি হয়। রাত সোয়া ১০টায় তিনি মারা যান।

এক সন্তানের জনক রুহুল আমিনের বাড়ি নরসিংদী জেলায়।

বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী জানিয়েছেন, রুহুল আমিন কর্তব্যরত অবস্থায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া প্রথম নার্স। স্বাস্থ্যবিধি অনুসরণ করে তাঁর লাশ দাফনের প্রস্তুতি নেওয়া হয়।