মানিকগঞ্জে আইসোলেশন ওয়ার্ডে একজনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক ব্যক্তির (৩৩) মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দিবাগত রাত দুইটার দিকে আইসোলেশন ওয়ার্ডে ওই ব্যক্তির মৃত্যু হয়। হাসপাতালের তত্ত্বাবধায়ক আরশ্বাদ উল্লাহ আজ শনিবার সকালে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে মানিকগঞ্জে গত ২৪ ঘন্টায় একজন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরও আটজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা হলো ১৪০ জন।

জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক আরশ্বাদ উল্লাহ আজ সকালে জানান, গত বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে দৌলতপুর উপজেলার ওই ব্যক্তি শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে আসেন। এরপর তাঁকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। ওই দিনই তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়। গতকাল দিবাগত রাত দুইটার দিকে আইসোলেশন ওয়ার্ডে ওই ব্যক্তির মৃত্যু হয়। আজ দুপুর পর্যন্ত নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া যায়নি।

এ নিয়ে আইসোলেশন ওয়ার্ডে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো আটজনে।মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পাঁচজন পুরুষ, দুজন নারী ও একজন কিশোর রয়েছেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত জেলায় মারা গেছেন দুজন।


জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, নতুন আক্রান্ত আটজনের মধ্যে রয়েছেন হরিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মালেক খান, তাঁর গাড়ির চালক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারীসহ ছয়জন। এ ছাড়া ঘিওর উপজেলায় নতুন করে আরও দুজন আক্রান্ত হয়েছেন। তাঁরা নিজ নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন।

সিভিল সার্জন জানান, এ পর্যন্ত মোট দুই হাজার ২৭৬ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে এক হাজার ৯৬২ জনের পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। তাঁদের মধ্যে ১৪০ জনের করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে ২১জন জেলার বিভিন্ন হাসপাতালে এবং ৮৮ জন নিজ নিজ বাড়িতে আসোলেশনে আছেন।