নাজিরপুরে ডাকাতির গুজবে রাতভর মাইকিং

পিরোজপুরের নাজিরপুর উপজেলার বিভিন্ন গ্রামে গতকাল শুক্রবার রাতভর ডাকাতির গুজবে মাইকিং করা হয়েছে। এলাকার মসজিদগুলো থেকে মাইকিং করে লোকজনকে সতর্ক থাকতে বলা হয়। এরপর ডাকাতের ভয়ে গ্রামবাসী রাত জেগে পাহারা দেন। 

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল রাত সাড়ে ১১টার পর উপজেলার সাতকাছিমা গ্রামের মসজিদ থেকে গ্রামে ডাকাত হানা দিয়েছে বলে মাইকিং করা হয়। এতে মানুষ আতঙ্কিত হয়ে পড়েন। এরপর হোগলাবুনিয়া, তারাবুনিয়া, সামন্তগাতী, রামনগর, কুমারখালী, বানিয়ারি, গোদারা, হরিপাগলা, দাশেরহাওলাসহ আশপাশের গ্রামগুলোতে ডাকাত ঢুকেছে বলে মাইকিং করে সতর্ক করা হয়। রাত তিনটা পর্যন্ত মসজিদগুলো থেকে এভাবে মাইকিং করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও গ্রামে ডাকাত আসার পোস্ট দেন অনেকে। আতঙ্কিত গ্রামবাসী ঘর থেকে বের হয়ে দলবেঁধে পাহারা দেন। টহল পুলিশের তৎপরতা বেড়ে যায়।

উপজেলার সাতকাছিমা গ্রামের আকরাম আলী বলেন, রাতে হঠাৎ মসজিদের মাইক থেকে গ্রামে ডাকাত আসার মাইকিং শুনে ঘুম ভেঙে যায়। ডাকাত আতঙ্কে সারারাত গ্রামবাসী পাহারা দেন। তবে কোথাও ডাকাতির খবর পাওয়া যায়নি।


উপজেলার রামনগর গ্রামের শহিদুল ইসলাম বলেন, 'রাতে এলাকায় ডাকাত ঢুকেছে বলে বিভিন্ন স্থান থেকে খবর পাওয়ার পর আমরা গ্রামে পাহারা বসাই।'


উপজেলার হোগলাবুনিয়া গ্রামের শফিকুল ইসলাম বলেন, গতকাল রাত একটার দিকে গ্রামের মসজিদ থেকে ডাকাত পড়ার মাইকিং করা হয়। এরপর গ্রামবাসী ঘর থেকে বের হয়ে পাহারা দেন। তবে কোথাও কোনো ডাকাতির ঘটনা শোনা যায়নি। মূলত ডাকাতির গুজবে মাইকিং করা হয়েছে।


নাজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বলেন, গতকাল রাতভর উপজেলার বিভিন্ন স্থানে পুলিশের টহল দল ছিল। কিন্তু টহল পুলিশের কাছ থেকে ডাকাতির খবর পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, ডাকাত গুজবে গ্রামবাসী আতঙ্কিত হয়ে মাইকিং করেছেন।