চুয়াডাঙ্গায় প্রথম কোনো পুলিশ কর্মকর্তার করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চুয়াডাঙ্গার দর্শনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাব্বুর রহমানের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলা পুলিশ বলছে, তিনিই জেলায় করোনাভাইরাসে আক্রান্ত প্রথম পুলিশ সদস্য।

করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার তথ্য ওসি মাহাব্বুর রহমান নিজেই গতকাল শুক্রবার রাত ১২টার দিকে দর্শনা থানার ফেসবুক পেজে দেন। তিনি সুস্থতার জন্য সবার কাছে দোয়া চান। একই সঙ্গে দর্শনার মানুষের প্রতি আহ্বান জানান ঘরে থেকে নিরাপদ থাকতে।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, ওসি মাহাব্বুর ২৭ মে দর্শনা থানাধীন ৬২ আড়িয়া গ্রামে যান। ওই দিন সন্ধ্যায় বৃষ্টির মধ্যে স্থায়ীয় লোকজনের সান্নিধ্যে আসেন। থানায় ফিরে অস্বস্তি বোধ করলে পরের দিন করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা দেন। গতকাল রাতে কুষ্টিয়ার ল্যাব থেকে আসা পরীক্ষার ফলে জানতে পারেন, তিনি করোনা পজেটিভ। এর পর থেকে তিনি বাড়িতেই আইসোলেশনে চলে যান।


জেলার পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, ওসির গাড়িচালক ও দেহরক্ষীসহ তাঁর সংস্পর্শে আসা সবাইকে বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে।


জেলার সিভিল সার্জন এএসএম মারুফ হাসান বলেন, ওসিকে হোম আইসোলেশনে রাখার পাশাপাশি তাঁর সংস্পর্শে আসা সবার নমুনা সংগ্রহ শুরু হয়েছে। ফল না আসা পর্যন্ত তাদের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।