উলিপুরে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

কুড়িগ্রামের উলিপুরে তুচ্ছ ঘটনায় সিদ্দিকুর রহমান (৩০) নামের এক যুবককে প্রতিপক্ষ পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের গোড়াই মুন্সিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ওই যুবক একই গ্রামের কাচুয়া মাহমুদের (৬৫) ছেলে।

নিহতের পরিবার ও পুলিশ জানায়, গত সোমবার গোড়াই মুন্সিপাড়া গ্রামের কাচুয়া মাহমুদের একটি গরু একই গ্রামের আব্দুল মজিদের ছেলে আইনুলের (৩৫) ধান খেতে নামে। এ সময় আইনুলের বাড়ির লোকজন গরুটিকে ঢিল মেরে তাড়িয়ে দেয় এবং তাঁদের গালিগালাজ করে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে কাচুয়া মাহমুদের পরিবার বিচার চাইলে গত বৃহস্পতিবার সন্ধ্যায় গ্রামের মাতবরেরা কাচুয়া মাহমুদের বাড়িতে সালিস বৈঠক বসান। বৈঠকের একপর্যায়ে উভয় পরিবারের মধ্যে কথা–কাটাকাটি শুরু হয়। পরে আইনুলের পরিবার সালিসের মীমাংসা না মেনে চলে যায়। এরপর বাতাসে ঘরের চালে আম পড়লে কাচুয়া মাহমুদ আইনুলকে তাঁদের আমগাছ কেটে ফেলতে বলেন। এ নিয়ে উভয় পরিবারের মধ্যে আবার বিবাদ শুরু হলে আইনুলের পরিবারের লোকজন লাঠি নিয়ে কাচুয়া মাহমুদের পরিবারের ওপর হামলা চালায়। তাঁদের হামলায় কাচুয়া মাহমুদ, তাঁর ছেলে সাদেকুল ইসলাম (৩৫) ও সিদ্দিকুর রহমান (৩১) এবং আত্মীয় এনামুল (৪৫) ও মতিউর রহমান মণ্ডল (৩৮) গুরুতর আহত হন। আহত ব্যক্তিদের কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নেওয়ার পথে সিদ্দিকুর রহমান মারা যান। আহত অপর চারজনকে ওই হাসপাতালে ভর্তি করার পর মতিয়ার রহমান মণ্ডলের অবস্থার অবনতি হলে তাঁকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ব্যাপারে দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবেদ আলী বলেন, ‘তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে বিরোধের জেরে একটি প্রাণ গেল। ঘটনাটি খুব দুঃখজনক।’

এ বিষয়ে কুড়িগ্রাম সদর হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা মেহেরুল ইসলাম বলেন, গত বৃহস্পতিবার রাতে হাসপাতালের জরুরি বিভাগে পাঁচজন রোগীকে নিয়ে আসা হয়। তাঁদের মধ্যে সিদ্দিকুর রহমান নামে একজন হাসপাতালে আসার আগেই মারা যান। আহত অপর একজনকে উন্নত চিকিৎসার জন্য রাতেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন জানান, প্রতিপক্ষের হামলায় একজন নিহত হওয়ার ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। শুক্রবার সকালে সিদ্দিকুরের লাশ ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।