পঞ্চগড়ে ঢাকা-নারায়ণগঞ্জ ফেরত ৯ পোশাক শ্রমিকের করোনা শনাক্ত

পঞ্চগড়ে ঢাকা ও নারায়ণগঞ্জ ফেরত ৯ পোশাকশ্রমিকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় সংক্রমিতের সংখ্যা ৬৪ জনে দাঁড়ালো।

গতকাল শুক্রবার রাতে পঞ্চগড়ের সিভিল সার্জন মো. ফজলুর রহমান প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় একজন, আটোয়ারী উপজেলায় দুজন ও দেবীগঞ্জ উপজেলায় ছয়জন রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, এই নয়জনের মধ্যে আটোয়ারী উপজেলার ২২ বছর বয়সী এক নারী সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে এবং বাকিরা ঢাকা থেকে গ্রামের বাড়িতে ফেরেন। এর পর থেকে তাঁরা সবাই হোম কোয়ারেন্টিনে ছিলেন। তাঁরা নয়জনই তৈরি পোশাক কারখানায় কাজ করেন। ২৭ মে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। গতকাল সন্ধ্যায় জানা যায়, তাঁরা করোনা পজেটিভ।


আক্রান্ত ৯ জনের মধ্যে আটোয়ারী ও দেবীগঞ্জ উপজেলার সাতজন তাদের বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। এ ছাড়া দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়নের একজন এবং পঞ্চগড় সদর উপজেলার পৌরসভা এলাকার একজনকে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। গতকাল রাতেই আক্রান্তদের বাড়িসহ আশপাশের এলাকা লকডাউন ঘোষণা করেছে সংশ্লিস্ট উপজেলা প্রশাসন।


জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, পঞ্চগড় জেলা থেকে আজ সকাল পর্যন্ত মোট এক হাজার ২২৩ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর), রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে এক হাজার ৪৬ জনের নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এতে কোভিড–১৯ রোগীর সংখ্যা ৬৪ জনে। সুস্থ হয়েছেন ১২ জন এবং মারা গেছেন দুজন।