বিশ্ববিদ্যালয়ের উপপরীক্ষা নিয়ন্ত্রক করোনায় আক্রান্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপপরীক্ষা নিয়ন্ত্রক মিকাইল ইসলামের করোনা শনাক্ত হয়েছে। গতকাল শুক্রবার রাতে কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্র সূত্রে এ তথ্য জানা গেছে। সিভিল সার্জন নিয়াজ মোহাম্মেদও বিষয়টি নিশ্চিত করেছেন।

মিকাইল বর্তমানে কোটালীপাড়া উপজেলার হিরণ গ্রামে নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। তবে তাঁর সমস্যা নেই।

কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুশান্ত বৈদ্য বলেন, বৃহস্পতিবার মিকাইলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। শুক্রবার রাতে তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে। তিনি বর্তমানে নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। তাঁর শারীরিক অসুবিধা তেমন নেই। তাঁর বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে।

মিকাইল জানান, সরকারের সাধারণ ছুটি ঘোষণার পর থেকে তিনি তাঁর গোপালগঞ্জ শহরের বাসায় ছিলেন। ঈদের দুদিন আগে কোটালীপাড়ার বাড়িতে আসেন। ঈদের দিন থেকে জ্বর জ্বর অনুভব করেন।

এ নিয়ে গোপালগঞ্জ জেলায় গত ২৪ ঘণ্টায় ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে মুকসুদপুর উপজেলায় ৮ জন, কোটালীপাড়ায় ৩, কাশিয়ানীতে ৩ ও টুঙ্গিপাড়ায় ১ জন। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৮৩।

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে একজন মারা গেছেন। অন্য ব্যক্তিদের মধ্যে ৫৮ জন সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেও ১২৪ জন জেলার বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে এবং নিজ বাড়িতে চিকিৎসাধীন।