এএসআই ও কারাবন্দী করোনার সংক্রমণমুক্ত

প্রতীকী ছবি: রয়টার্স
প্রতীকী ছবি: রয়টার্স

পঞ্চগড় পুলিশ লাইনসে কর্মরত পুলিশের একজন সহকারী উপপরিদর্শক (এএসআই) ও জেলা কারাগারের একজন বন্দীকে করোনাভাইরাস সংক্রমণমুক্ত ঘোষণা করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এঁদের নিয়ে ১২জন করোনাভাইরাস সংক্রমণমুক্ত হলো।
গত শুক্রবার সন্ধ্যায় পাওয়া করোনা পরীক্ষার ফল অনুযায়ী আজ শনিবার দুপুরে পুলিশের এএসআই রেজাউল করিম (৩৪) ও কারাবন্দী আক্তারুল ইসলামকে (২৫) করোনামুক্ত ঘোষণা করে জেলা স্বাস্থ্য বিভাগ।
রেজাউল করিম পঞ্চগড় পুলিশ লাইনসের মেডিকেল সেন্টারের আইসোলেশনে ও আক্তারুল ইসলাম কারা হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন ছিলেন।
আজ দুপুরে পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলীসহ অন্য পুলিশ কর্মকর্তারা পুলিশ লাইনসে গিয়ে রেজাউল করিমকে ফুলেল শুভেচ্ছা ও উপহারসামগ্রী দেন।
১০ মে আক্তারুল ইসলাম এবং ১৩ মে রেজাউল করিম করোনায় সংক্রমিত হন।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ১৭ এপ্রিল পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় তিরনইহাট ইউনিয়নে ঢাকাফেরত এক নারীর শরীরে প্রথম করোনা শনাক্ত হয়। এরপর সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নির্দেশনা অনুযায়ী দুইবার তাঁর নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসায় ৩ মে তাঁকে করোনামুক্ত ঘোষণা করে জেলা স্বাস্থ্য বিভাগ। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তিনি বাড়িতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়েছিলেন।
পঞ্চগড়ের সিভিল সার্জন মো. ফজলুর রহমান বলেন, এ পর্যন্ত করোনার সংক্রমণমুক্ত হওয়া ১২ জনের মধ্যে অধিকাংশই বাড়িতে থেকে চিকিৎসা নিয়ে সেরে উঠেছেন।
ফজলুর রহমান বলেন, পঞ্চগড় জেলা থেকে আজ শনিবার পর্যন্ত মোট ১ হাজার ২২৩ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআর, রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে ১ হাজার ৪৬ জনের নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে, যার মধ্যে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৪ জন। তাঁদের মধ্যে মারা গেছেন দুজন।