সবকিছু খোলার সিদ্ধান্ত পুনর্বিবেচনা চান ড. কামাল

প্রবীণ আইনজীবী ও রাজনীতিক ড. কামাল হোসেন। ফাইল ছবি
প্রবীণ আইনজীবী ও রাজনীতিক ড. কামাল হোসেন। ফাইল ছবি

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, করোনাভাইরাসের এই সংকটময় মুহূর্তে সব কিছু খুলে দেওয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা উচিত। তিনি বলেন, সরকারের উচিত এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা।

দু মাসের সাধারণ ছুটির পর আগামীকাল রোববার থেকে সরকারি বেসরকারি অফিস চালু হচ্ছে। পরদিন সোমবার থেকে চালু হবে গণপরিবহন। এ ছাড়া মার্কেট, দোকানপাট ঈদের আগেই খুলে দেওয়া হয়েছিল। অন্যদিকে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে।

এসব বিষয়ে আজ শনিবার ড. কামাল হোসেন প্রথম আলোকে বলেন, 'সরকার যা করছে তা চিন্তা ভাবনা করেই করা উচিত। বুঝেশুনে না করলে তো বড় আকারে ছড়িয়ে যেতে পারে। এখন যে খুলে দেওয়া হচ্ছে তাতে ছড়ানোর বিষয় বিবেচনায় রাখতে হবে। এই সিদ্ধান্ত যদি পুনর্বিবেচনা করা প্রয়োজন হয়, সেটা করা উচিত। কারণ আরও ছড়িয়ে গেলে পরিস্থিতি ভয়াবহ হবে।'

১ জুন থেকে গণপরিবহন চালু হতে যাচ্ছে। এ বিষটিও পুনর্বিবেচনার আহ্বান জানিয়ে ড. কামাল বলেন, 'আমাদের দেশের প্রেক্ষাপটে গণপরিবহনে কতখানি নিয়ন্ত্রণে রাখা যাবে সেটা ভাবতে হবে।'

বর্ষীয়ান এই আইনজীবী ও রাজনীতিবিদ দেশে করোনা সংক্রমণের শুরু থেকেই বাসায় রয়েছেন। দীর্ঘদিন ধরে তিনিও শারীরিক জটিলতায় ভুগছেন। তাই করোনা সংক্রমণের এই সময়টায় কামাল হোসেন নিজেও উচ্চ ঝুঁকিতে রয়েছেন। তিনি বলেন, অনেকদিন ধরেই তিনি গৃহবন্দী অবস্থায় আছেন। ফোনে বিভিন্নজনের সঙ্গে যোগাযোগ করছেন। এ ছাড়া তাঁর জোটের অন্যতম নেতা গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি চিকিৎসক জাফরুল্লাহ চৌধুরীর করোনা ধরা পড়েছে শুনেছেন। কামাল হোসেন তাঁর খোঁজ নিয়েছেন জানিয়ে দ্রুত সুস্থতা কামনা করেছেন।