পটিয়ায় ১ দিনে সর্বোচ্চ ১৩ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

চট্টগ্রামের পটিয়া উপজেলায় নতুন করে আরও ১৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এটিই উপজেলায় এক দিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে উপজেলায় করোনা সংক্রমণের ৪২ দিনের মাথায় (৩০ মে পর্যন্ত) কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৮৬।

পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রাজিব দে প্রথম আলোকে বলেন, চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে আজ শনিবার দুপুরে ১৩ জন আক্রান্তের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, ২৮ মে পর্যন্ত পটিয়া উপজেলায় নমুনা সংগ্রহ হয়েছে ২৫৭ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয় ৮৬ জনের। আক্রান্তদের মধ্যে এক প্রতিবন্ধী শিশুসহ মারা গেছেন তিনজন। সুস্থ হয়েছেন ৩৫ জন। বাড়িতে আইসোলেশনে আছেন ৪৮ জন।

পটিয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ জাবেদ বলেন, গত ২৭ ও ২৮ মে ২ দিনে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৩২ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদনে ১১ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে গিয়ে নমুনা পরীক্ষায় দুজন পজিটিভসহ পটিয়ায় সর্বোচ্চ ১৩ জন করোনা শনাক্ত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারহানা জাহান বলেন, উপজেলা সদরের নিউরন নামের ১টি রোগনির্ণয়কেন্দ্র এবং ১১টি বাড়ি লকডাউনের প্রস্ততি নেওয়া হচ্ছে। একই সঙ্গে তাঁদের প্রত্যেককে নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হচ্ছে। তিনি বলেন, চলতি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে গরমের অজুহাতে লোকজনকে মুখে মাস্ক ছাড়া বের হতে দেখা যাচ্ছে।