অর্ধেক আসন ফাঁকা নিয়ে ঢাকায় গেল বনলতা এক্সপ্রেস

বনলতা ট্রেনের অপেক্ষায় যাত্রীরা। রাজশাহী রেলওয়ে স্টেশনে প্ল্যাটফর্মে আজ সকালে। ছবি: শহীদুল ইসলাম
বনলতা ট্রেনের অপেক্ষায় যাত্রীরা। রাজশাহী রেলওয়ে স্টেশনে প্ল্যাটফর্মে আজ সকালে। ছবি: শহীদুল ইসলাম

টানা দুই মাস পর স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন ফাঁকা নিয়ে রাজশাহী থেকে বনলতা এক্সপ্রেস ট্রেন আজ রোববার সকাল সাতটায় ঢাকার উদ্দেশে ছেড়ে গেল। তবে ট্রেনের ভেতরে যাত্রীরা একটি করে আসন ছেড়ে দিয়ে বসলেও ট্রেনে ওঠার সময় প্ল্যাটফর্মে যথেষ্ট ভিড় হয়েছে। সামাজিক দূরত্ব রক্ষা করা সম্ভব হয়নি।

স্বাস্থ্যবিধি মেনে ট্রেনে ওঠার জন্য ১০ মে স্টেশনে যাত্রীদের দাঁড়ানোর জন্য চিহ্নিত করে লাল রং দিয়ে বৃত্ত এঁকে দেওয়া হয়, কিন্তু সকাল ৬টা ৫০ মিনিটে বনলতা এক্সপ্রেস ট্রেন স্টেশনের এসে দাঁড়াতেই যাত্রীদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। এ সময় লাল বৃত্তে কাউকে আটকে রাখা যায়নি। স্টেশনে তদারকি দলের লোকজন ও চিকিৎসক দল উপস্থিত ছিলেন। তারা ট্রেনে যথারীতি জীবণুনাশক ছিটিয়েছে।

রাজশাহী রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, এই ট্রেনের মোট আসনসংখ্যা ৯৮৯। এর মধ্যে বেজোড় সংখ্যার হিসাব অনুযায়ী ৪৯৭ জন যাত্রী ট্রেনে যাওয়ার কথা ছিল। কিন্তু কোয়ারেন্টিন আসন খালি রাখার কারণে ৪৯৫ জন যাত্রী নিয়ে নির্ধারিত সময় সকাল সাতটায় ট্রেনটি রাজশাহী স্টেশনে ছেড়ে গেছে। ট্রেনটি বেলা ১১টা ৫০ মিনিটে ঢাকার কমলাপুর স্টেশনে পৌঁছেছে।

স্টেশন ব্যবস্থাপক আবদুল করিম বলেন, ট্রেনটি কোথাও না থামিয়ে একেবারে ঢাকায় কমলাপুর স্টেশনে গিয়ে থামবে। তবে বঙ্গবন্ধু সেতু পার হওয়ার আগের স্টেশনে চেক-আপ এর জন্য একটু থামবে। এ সময় কোনো যাত্রী উঠবেও না। নামবেও না। কোয়ারেন্টিন আসনে কোনো যাত্রী যায়নি। তবে চিকিৎসক দল ট্রেনে রয়েছে।