বরিশালে করোনা ওয়ার্ডে ১২ ঘণ্টায় ৩ জনের মৃত্যু

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনাভাইরাস ওয়ার্ডে ১২ ঘণ্টার কিছু বেশি সময়ের ব্যবধানে আরও তিনজন মারা গেছেন। তাঁদের প্রথম জন গতকাল শনিবার দুপুর সাড়ে ১২টায়, দ্বিতীয় জন বিকেল সোয়া পাঁচটার দিকে এবং তৃতীয় জন দিবাগত রাত পৌনে একটার দিকে মারা যান।
হাসপাতালের পরিচালক বাকির হোসেন এ তথ্যের সত্যতা প্রথম আলোকে নিশ্চিত করে বলেন, ওই তিনজন করোনাভাইরাস সংক্রমিত ছিলেন কি না, তা জানতে নমুনা সংগ্রহ করা হয়েছে।
মারা যাওয়া তিনজনের মধ্যে একজনের (৬০) বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলায়, আরেকজনের (৪৫) বাড়ি মুলাদি উপজেলায় এবং অপরজনের (৫০) বাড়ি উজিরপুর উপজেলায়।

হাসপাতাল সূত্র জানায়, গতকাল দুপুরে মারা যাওয়া বাকেরগঞ্জের ব্যক্তি ওই দিন সকাল ১০টায় জ্বর, শ্বাসকষ্ট নিয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনাভাইরাস ওয়ার্ডে ভর্তি হন। দুপুর সাড়ে ১২টার দিকে তিনি মারা যান। বিকেলে মারা যাওয়া মুলাদি উপজেলা থেকে আসা ব্যক্তি গত শুক্রবার বেলা ১১টার দিকে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিলেন। উজিরপুর উপজেলার ব্যক্তি গতকাল রাত সাড়ে ১১টার দিকে ভর্তি হন, মারা যান দিবাগত রাত পৌনে একটার দিকে।
এ নিয়ে গত ৯ দিনে ওই ওয়ার্ডে আটজনের মৃত্যু হলো।
বিভাগীয় স্বাস্থ্য বিভাগ ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায়, বরিশাল বিভাগের বিভিন্ন হাসপাতালের করোনাভাইরাস ওয়ার্ডে গত ২৮ মার্চ থেকে গতকাল পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৩৭ জন মারা গেছেন। এর মধ্যে ৩১ জন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।
এ ছাড়া বিভাগে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়া (কোভিড-১৯ আক্রান্ত) ১০ জন মারা গেছেন। তাঁদের মধ্যে তিনজন পটুয়াখালীর, দুজন বরগুনার, দুজন ঝালকাঠির এবং বরিশাল, পিরোজপুর ও ভোলার একজন করে।