মাদারীপুরে আইসোলেশন ওয়ার্ডে তরুণের মৃত্যু

মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক তরুণের (২১) মৃত্যু হয়েছে। করোনাভাইরাস শনাক্তের পরীক্ষার জন্য তাঁর নমুনা পাঠানো হয়েছিল। তবে পরীক্ষার প্রতিবেদন আসার আগেই আজ রোববার সকাল সাড়ে নয়টায় তিনি মারা যান। তিনি জ্বর, শ্বাসকষ্ট ও গলাব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

তরুণের মৃত্যুর তথ্যের সত্যতা প্রথম আলোকে নিশ্চিত করেছেন মাদারীপুরের সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম।

ওই তরুণ ঢাকার কালীগঞ্জের একটি পোশাক কারখানায় কাজ করতেন। ঈদের চার দিন আগে ঢাকা থেকে গ্রামে এসে অসুস্থ হয়ে পড়েন।

মাদারীপুর সদর হাসপাতাল সূত্র জানায়, গতকাল শনিবার করোনাভাইরাসের উপসর্গ জ্বর, গলাব্যথা ও শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন ওই তরুণ। ওই দিনই তাঁর দেহ থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। আজ ভোর থেকে তাঁর শ্বাসকষ্ট বাড়তে থাকলে সকাল সাড়ে নয়টার দিকে তিনি মারা যান।

সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘আইসোলেশন ওয়ার্ডে মারা যাওয়া ওই তরুণের হাঁপানি ছিল। আরও পাঁচ দিন আগে চিকিৎসার জন্য তিনি হাসপাতালে আসেন। তখন আমরা তাঁকে হাসপাতালে ভর্তি হতে বলি। কিন্তু তাঁর পরিবার তাঁকে ভর্তি না রেখে বাড়িতে নিয়ে যায়। পরে গতকাল জ্বর, শ্বাসকষ্ট ও গলাব্যথা নিয়ে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে তাঁকে ভর্তি করাতে নিয়ে আসেন পরিবারের সদস্যরা। তখন তাঁর শারীরিক অবস্থা ভালো ছিল না। পরে আজ সকালে তিনি মারা যান।’

সিভিল সার্জন আরও বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম অনুযায়ী ওই তরুণের লাশ দাফন করা হবে। তাঁর নমুনা আগেই ঢাকায় পাঠানো হয়েছিল। ৭২ ঘণ্টার মধ্যেই প্রতিবেদন চলে আসবে। তরুণের পরিবারের সবাইকে কোয়ারেন্টিনে থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।