ফেনীতে একই পরিবারের ৬ জনসহ ১৮ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফেনীতে নতুন করে আরও ১৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে স্বামী-স্ত্রীসহ একই পরিবারের ছয়জন, একজন চিকিৎসক ও একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন।

আজ রোববার সকালে ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, জেলায় গত দেড় মাসে কোভিড–১৯–এ আক্রান্ত হয়েছেন ১৫৪ জন। সুস্থ্ হয়েছেন ৫৫ জন। মারা গেছেন তিন জন। পাঁচজনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন আক্রান্ত ১৮ জনের মধ্যে ফেনী সদর উপজেলার ১২ জন। তাঁদের মধ্যে স্বামী-স্ত্রীসহ একই পরিবারের ছয়জন এবং উপজেলার একজন কমিউনিটি মেডিকেল অফিসার (স্যাকমো) রয়েছেন।

নতুন আক্রান্ত বাকি ছয়জন ছাগলনাইয়া উপজেলার। এর মধ্যে স্বামী–স্ত্রী ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন কর্মী রয়েছেন।

গত ১৬ এপ্রিল জেলায় প্রথম এক যুবকের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরপর দেড় মাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫৪ জনে।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, জেলায় এ পর্যন্ত ১ হাজার ৫৩৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি, অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ও নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজে পাঠানো হয়। গতকাল শনিবার পর্যন্ত ১ হাজার ৪১৮ জনের পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে।