লক্ষ্মীপুরে কোভিডে আক্রান্তের সংখ্যা ২০০ ছাড়িয়েছে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

লক্ষ্মীপুরে করোনাভাইরাসে সংক্রমিতের সংখ্যা ২০০ ছাড়িয়েছে। আজ রোববার নতুন আরও ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২০।

আজ দুপুরের দিকে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে এ ২৪ ব্যক্তির নমুনা পরীক্ষার ফল লক্ষ্মীপুর সিভিল সার্জন কার্যালয়ে এসেছে।

গত ১২ এপ্রিল জেলায় প্রথম কোভিড-১৯–এ সংক্রমিত হন রামগঞ্জ উপজেলার এক ব্যক্তি। সেই থেকে প্রতিদিন গড়ে চারজনের বেশি আক্রান্ত হচ্ছেন। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ১৩ এপ্রিল থেকে লক্ষ্মীপুর জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০০ জনের নমুনা পরীক্ষার ফলাফলে লক্ষ্মীপুর সদরে ২২ ও রামগতিতে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ২২০ জন করোনা রোগী শনাক্ত হয়। তাঁদের মধ্যে সদরে ১০২, রামগঞ্জে ৪১, কমলনগরে ২১, রামগতিতে ১৯ ও রায়পুর উপজেলায় ৩৭ জন। এ ছাড়া মারা যাওয়া তিনজন ব্যক্তির করোনা পজিটিভ আসে।

জানতে চাইলে করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিব ও সিভিল সার্জন আব্দুল গাফ্ফার বলেন, লক্ষ্মীপুরে করোনায় আক্রান্তের সংখ্যা ২২০ ছাড়াল। আক্রান্ত রোগীদের জন্য জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০০ শয্যার আইসোলেশন সেন্টার প্রস্তুত রয়েছে।