সাতক্ষীরায় কিশোরসহ আরও তিনজনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় আরও তিনজনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ৪৩ জনের করোনা শনাক্ত হলো। তাঁদের মধ্যে তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের চিকিৎসক জয়ন্ত সরকার জানান, সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকার এক যুবক (৩০) জ্বর ও সর্দিতে ভুগছিলেন। বুধবার তাঁর নমুনা নিয়ে পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবে পাঠানো হয়। সেখান থেকে পাঠানো ফলাফলে তাঁর করোনা পজিটিভ এসেছে। একইভাবে শ্যামনগরের আটুলিয়া ইউনিয়নের এক তরুণ (২০) নারায়ণগঞ্জ এলাকায় কাজ করতেন। কয়েক দিন আগে তিনি বাড়িতে আসেন জ্বর, সর্দি ও কাশি নিয়ে। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তাঁর নমুনা নিয়ে খুলনায় পাঠায়। আজ জানানো হয়, তাঁর প্রতিবেদনও পজিটিভ। এ ছাড়া তালার তেঁতুলিয়া ইউনিয়নের ক্যানসারে আক্রান্ত এক কিশোরের (১৪) করোনা শনাক্ত হয়েছে।

কিশোরের পরিবার জানায়, সে দীর্ঘদিন ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসা শেষে নিজ বাড়িতে অবস্থান করছিল। হঠাৎ তার শরীরে করোনার উপসর্গ দেখা দেয় ২৭ মে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হয়। শনিবার রাতে ল্যাব থেকে জানানো হয়, কিশোরের প্রতিবেদন পজিটিভ।

সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক জয়ন্ত সরকার জানান, সাতক্ষীরা জেলা থেকে আজ রোববার পর্যন্ত ৮৭৮ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর ও পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। ইতিমধ্যে ৬৬৮ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ৪৩ জনের পজিটিভ ও অন্যদের প্রতিবেদন নেগেটিভ এসেছে।

করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে দেবহাটায় ২৫ জন, আশাশুনিতে ৩, সদরে ৬, কলারোয়ায় ৫, তালায় ২ ও শ্যামনগর উপজেলার ২ জন রয়েছেন। এ জন্য শতাধিক বাড়ি লকডাউন করা হয়েছে।