ময়মনসিংহ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ৫০০ ছাড়াল

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

ময়মনসিংহে নতুন করে আরও ১৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর ফলে জেলায় কোভিড–১৯ রোগীর সংখ্যা ৫০০ ছাড়াল। গতকাল রোববার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার পর নতুন শনাক্তের এই তথ্য জানায় সিভিল সার্জন কার্যালয়। এ নিয়ে জেলায় মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়ালো ৫০১ জন।

জেলায় প্রথম কোভিড–১৯ রোগী শনাক্ত হয়েছিল গত ৮ এপ্রিল। সংক্রমিতের সংখ্যা ১০০ হতে ১৯ দিন সময় লেগেছিল। ১০০ থেকে ২০০ হতে লাগে ১২ দিন। পরের ১০০ বেড়ে ৩০০ হতে লাগে ৮ দিন। ২০০ শনাক্ত হয় গত ৯ মে এবং ৩০০ শনাক্ত হয় ১৭ মে। তারপর ১০ দিনের ব্যবধানে ২৭ মে শনাক্তের সংখ্যা ৪০০ পার হয়। সর্বশেষ গত ৪ দিনে আরও ১০০ ব্যক্তি শনাক্ত হলে সংক্রমিতের সংখ্যা ৫০০ ছাড়ায়।


সিভিল সার্জন এবিএম মসিউল আলম বলেন, জেলায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে সদর উপজেলায়। এখানে ২৭১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ১৬৩ জন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক–স্বাস্থ্যকর্মী। এ ছাড়া ভালুকায় ৪৭ জন, গফরগাঁওয়ে ৩১ জন, ঈশ্বরগঞ্জে ২৯ জন, ধোবাউড়ায় ৩১ জন, ফুলপুরে ২৫ জন, মুক্তাগাছায় ১৪ জন, ফুলবাড়িয়ায় ১৩ জনসহ জেলার ১৩ উপজেলাতেই করোনা সংক্রমিত হয়েছে।

সিভিল সার্জন বলেন, এখন পর্যন্ত জেলায় ৬ হাজার ৮২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সংক্রমিতদের মধ্যে ১৭৮ জন সুস্থ হয়েছেন। মারা গেছেন ৬ জন।