সাভারে কোভিড-১৯ আক্রান্ত আরও একজনের মৃত্যু

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

ঢাকার সাভারে কোভিড–১৯ আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। গতকাল রোববার রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ব্যক্তির (৬২) মৃত্যু হয়।

গত ২৪ ঘণ্টায় সাভার ও ধামরাইয়ে নমুনা পরীক্ষায় পুলিশসহ নতুন করে আরও ৫৪ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে এই দুই উপজেলায় কোভিড-১৯–এ আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৪৯–এ।

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, গতকাল রাতে মারা যাওয়া রোগীর করোনাভাইরাস শনাক্ত হয় গত ১৩ মে। এরপর থেকে তিনি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রাতে তিনি মারা যান।
এ নিয়ে সাভারে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল সাতে।
সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের সংক্রমণ শনাক্তের জন্য গত শনিবার ৮৫ জনের নমুনা সংগ্রহ করে সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ল্যাবে পাঠানো হয়। গতকাল রোববার এসব নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে বেশ কয়েকজন পুলিশ সদস্য রয়েছেন।
ধামরাই থেকে গত শনিবার ৬৯ জনের নমুনা সংগ্রহ করে একই ল্যাবে পাঠানো হয়েছিল। এর মধ্যে ২১ জনের শনাক্ত হন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, সাভারে কোভিড-১৯–এ আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত ব্যক্তিদের চিহ্নিত করে আইসোলেশন বা চিকিৎসার আওতায় নেওয়ার জন্য দিন–রাত কাজ করে করছেন।