মানিকগঞ্জে আরও ২৪ জন করোনায় সংক্রমিত

মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৭৩।

আজ সোমবার দুপুরে জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।
নতুন আক্রান্ত ২৪ জনের মধ্যে সিঙ্গাইর উপজেলায় ১১ জন, জেলা সদরে ৪ ও ঘিওরে ৪, সাটুরিয়ায় ৩ ও শিবালয়ে ২ জন। তাঁরা নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এ পর্যন্ত জেলায় মোট ২ হাজার ৫১১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২ হাজার ১৪১ জনের পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। তাঁদের মধ্যে ১৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন উপজেলার ১২১ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর পর এই নমুনা সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়। তাঁদের মধ্যে ২৪ জনের করোনা পজিটিভ আসে।

সিভিল সার্জন বলেন, মোট আক্রান্ত ব্যক্তির মধ্যে ২১ জনকে জেলার বিভিন্ন হাসপাতালে আইসোলেশনে ভর্তি করা হয়েছে। এ ছাড়া ১১২ জন নিজ বাড়িতে আইসোলেশনে আছেন। অন্যরা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
এ পর্যন্ত জেলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় আটজনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে পাঁচজন পুরুষ, দুজন নারী ও একজন কিশোর। এ ছাড়া এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে হরিরামপুরে এক নারী এবং সিঙ্গাইরে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।