বরিশালে আজও করোনা ওয়ার্ডে ভর্তি তিনজনের মৃত্যু

বরিশালের শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে আজ সোমবার আরও তিনজনের মৃত্যু হয়েছে। মাত্র ২০ মিনিটের মধ্যে করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে ভর্তি হওয়া এই তিন রোগীর মৃত্যু হয়। এর আগে গতকাল রোববার সাড়ে চার ঘণ্টায় তিনজন এবং তার আগের দিন (শনিবার) ১২ ঘণ্টার কিছু বেশি সময়ের ব্যবধানে তিনজন মিলিয়ে গত তিন দিনে করোনা ওয়ার্ডে মারা গেলেন নয়জন।

হাসপাতাল সূত্র বলছে, আজ সোমবার বেলা ৩টা ১০ মিনিট থেকে শুরু করে সাড়ে ৩টার মধ্যে ওই তিনজনের মৃত্যু হয়। এ নিয়ে গত ২৮ মার্চ থেকে রোববার পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে জেলায় ৪৩ জন মারা গেছেন। এর মধ্যে ৩৬ জন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। এ ছাড়া কোভিড–১৯ শনাক্ত রোগী মারা যান ১১ জন। এর মধ্যে পটুয়াখালীতে চারজন, বরগুনা, ঝালকাঠিতে দুজন করে এবং বরিশাল, পিরোজপুর ভোলায় মারা যান একজন করে।

সোমবার তিনজনের মৃত্যুর তথ্য নিশ্চিত করে শের–ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের হাসপাতালের পরিচালক বাকির হোসেন বলেন, ‘একের পর এক রোগীর মৃত্যুর ঘটনায় আমরাও উদ্বিগ্ন, আতঙ্কিত। কারণ, প্রায় প্রতিদিনই হাসপতালের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরাও করোনায় সংক্রমিত হচ্ছেন। সোমবারও চিকিৎসকসহ এ হাসপাতালের পাঁচজন করোনা আক্রান্ত হয়েছেন।’ তিনি জানান, মারা যাওয়াদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

হাসপাতালের করোনা ওয়ার্ড সূত্র জানায়, মারা যাওয়া তিনজনের মধ্যে ৭৫ বছর বয়সী এক বৃদ্ধ রোববার সন্ধ্যা ৭টায় শ্বাসকষ্ট, জ্বর নিয়ে ভর্তি হন। অবস্থা খারাপ হওয়ায় তাঁকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) পাঠানো হয়। সোমবার বেলা ৩টা ২০ মিনিটে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তাঁর বাড়ি বরিশাল নগরে দক্ষিণ আলেকান্দার কাজিপাড়া এলাকায়। এই এলাকার আরেক ব্যক্তি রোববার বিকেলে এই হাসপাতালের করোনা ওয়ার্ডে মারা গিয়েছিলেন।

মারা যাওয়া দ্বিতীয় ব্যক্তির বয়স ৫০ বছর। ওই ব্যক্তি সোমবার বেলা ৩টা ২৫ মিনিটে করোনার উপসর্গ নিয়ে এই হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হন। সোমবার বেলা সাড়ে ৩টায় চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তাঁর বাড়ি পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায়। মারা যাওয়া ৬৫ বছর বয়সী তৃতীয় ব্যক্তি সোমবার বেলা দেড়টার দিকে করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হন। ৩টা ১০ মিনিটে তিনি মারা যান। তাঁর বাড়ি ভোলার চরফ্যাশন উপজেলায়।

বিভাগীয় স্বাস্থ্য বিভাগ জানায়, বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৪৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট কোভিড–১৯ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০৭। তাঁদের মধ্যে ২৫২ জনই বরিশাল নগরের, যা বিভাগের ৬ জেলায় শনাক্ত মোট রোগীর ৪১ দশমিক ১৫ ভাগ।