ছিনতাইকারীদের হাত থেকে বাঁচতে পদ্মায় ঝাঁপ

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে আজ সোমবার দুপুরে ফেরিতে ছিনতাইকারীর কবলে পড়লে জীবন বাঁচাতে এক পরিবহনচালক পদ্মা নদীতে ঝাঁপ দেন। পরে তাঁকে মাঝনদী থেকে জেলেদের নৌকার মাধ্যমে উদ্ধার করা হয়।

ওই পরিবহনচালকের নাম মো. সোহেল (৪০)। তিনি ঢাকার ডেমরা সারুলিয়া পশ্চিম টেংরাপাড়ার বশির মিয়ার ছেলে। রাজধানী সুপার ডিলাক্স নামক একটি পরিবহনের চালক তিনি।

দৌলতদিয়া নৌপুলিশ ও স্থানীয় কয়েকজন জানান, ঝিনাইদহের কালীগঞ্জ থেকে একটি পরিবহনে করে দৌলতদিয়া ঘাটে পৌঁছান সোহেল। বেলা সোয়া দুইটার দিকে দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাটে থাকা রো রো ফেরি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানে ওঠার কিছুক্ষণ পর বাস থেকে নেমে ফেরির এক কোনায় দাঁড়ান তিনি। কিছু বুঝে ওঠার আগেই অজ্ঞাতনামা তিন যুবক তাঁকে ঘিরে ধরে কোমরে থাকা আগ্নেয়াস্ত্র বের করে। এ সময় তারা গুলি করতে উদ্যত হলে তিনি ফেরি থেকে লাফ দেন। পানির স্রোতে তিনি অনেক দূর ভেসে যান। ফেরি থেকে তাঁকে উদ্ধারের চেষ্টা করেও পারা যায়নি। পরে স্থানীয় ব্যক্তিদের সহযোগিতায় ফেরির লোকজন ইঞ্জিনচালিত জেলে নৌকা নিয়ে তাঁকে বেলা তিনটার দিকে মাঝনদী থেকে উদ্ধার করেন। খবর পেয়ে দৌলতদিয়া নৌপুলিশ তাঁকে পুলিশ ফাঁড়িতে নিয়ে আসে।

দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মুন্নাফ আলী বলেন, উদ্ধার হওয়া ব্যক্তি কাউকে চিনতে পারেননি। আইনগত পদক্ষেপ নিতে না চাওয়ায় তাঁর ইচ্ছেমতো বিকেল চারটার দিকে ঢাকার একটি পরিবহনে তাঁকে তুলে দেওয়া হয়েছে।