বগুড়ায় চিকিৎসকসহ ৩৫ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে পাঁচ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ ৩৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাস শনাক্ত হওয়া ব্যক্তির সংখ্যা ৩৯২ জনে দাঁড়াল।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান গতকাল সোমবার রাতে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে বগুড়ার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে বগুড়ার ২৮ জনের করোনা পজিটিভ আসে। এর মধ্যে দুজন চিকিৎসক, দুজন নার্স ও একজন স্বাস্থ্যকর্মী আছেন। এ ছাড়া টিএমএসএস মেডিকেল কলেজে ২০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে সাতজনের নমুনা করোনা পজিটিভ শনাক্ত হয়।

সরকারি-বেসরকারি দুই মেডিকেল কলেজের ল্যাবরেটরিতে নতুন করে শনাক্ত ৩৫ জনের মধ্যে বগুড়া শহরের ২০ জন, সারিয়াকান্দি উপজেলার ৬ জন, শাজাহানপুর উপজেলার ৪ জন, গাবতলী উপজেলার ২ জন এবং শেরপুর, নন্দীগ্রাম ও কাহালু উপজেলার একজন করে আছেন।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান আরও বলেন, এ পর্যন্ত জেলায় ৬ হাজার ৮২২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৫ হাজার ৩৮৮টি নমুনার ফলাফল পাওয়া গেছে। করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ৩৯২ জনের। এর মধ্যে ৩০ জন পুলিশ, ১৩ জন কারারক্ষী এবং ২৬ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আছেন। শনাক্ত হওয়া ব্যক্তিদের সিংহভাগই আক্রান্তদের সংস্পর্শে এসে সংক্রমিত হয়েছেন। বাকিরা ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে বগুড়ায় ফেরা।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, জেলার মধ্যে বগুড়া শহরে সর্বোচ্চ ২১৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অন্য উপজেলার মধ্যে শাজাহানপুরে ৩১ জন, গাবতলীতে ২৭ জন, কাহালুতে ১৫ জন, শেরপুরে ২৩ জন, শিবগঞ্জে ৯ জন, আদমদীঘিতে ১১ জন, সারিয়াকান্দিতে ২১ জন, সোনাতলায় ১১ জন, দুপচাঁচিয়ায় ৯ জন, ধুনটে ৯ জন এবং নন্দীগ্রাম উপজেলায় ৮ জন আছেন।