সিলেট বিভাগে আরও ৫৫ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিলেট বিভাগে আরও ৫৫ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁরা সিলেট ও সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে কোভিড–১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৯৫ জনে।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।


গতকাল সোমবার সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় ৪৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। তবে এর মধ্যে তিনজনের পুনরায় পরীক্ষা করা হয়েছিল।


®অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে নয়জনের করোনা শনাক্ত হয়।


সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গতকাল এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্ত হওয়াদের মধ্যে তিনজনের দ্বিতীয় দফায় পরীক্ষা করা হয়েছিল।
এ ছাড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে ১৭৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে নয়জনের করোনা শনাক্ত হয়। তাঁরা সবাই সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৫ জন।


আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ৬০১ জন, সুনামগঞ্জ জেলার ১৭৪, হবিগঞ্জ জেলার ১৯২ ও মৌলভীবাজার জেলার ১২৮ জন রয়েছেন। এর মধ্যে মারা গেছেন ২৩ জন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার ১৭ জন, সুনামগঞ্জের ১ জন, হবিগঞ্জের ১ জন ও মৌলভীবাজার জেলার ৪ জন রয়েছেন।