পিরোজপুরে ৩ ব্যাংক কর্মকর্তাসহ আরও ৭ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

পূবালী ব্যাংকের পিরোজপুর শাখার আরও তিন কর্মকর্তাসহ জেলায় নতুন করে সাতজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজের অণুজীব বিজ্ঞান বিভাগের করোনা পরীক্ষাগার থেকে পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 

এ নিয়ে জেলায় ৭৪ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হলো।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, নতুন শনাক্ত সাতজনের মধ্যে পিরোজপুর সদরের চারজন ও মঠবাড়িয়া উপজেলার তিনজন রয়েছেন।

পিরোজপুর সদর উপজেলায় আক্রান্তদের মধ্যে পূবালী ব্যাংকের পিরোজপুর শাখার তিন কর্মকর্তা ও আগে আক্রান্ত এক কর্মকর্তার শিশুসন্তান রয়েছে। গত ২৫ মে এই শাখার এক কর্মকর্তার করোনা শনাক্ত হয়। পরদিন শাখাটি লকডাউন করে দেয় প্রশাসন। এ ঘটনায় আক্রান্ত কর্মকর্তার পরিবারের সদস্য ও ব্যাংকের কর্মকর্তা–কর্মচারীদের নমুনা সংগ্রহ করে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজের করোনা পরীক্ষাগারে পাঠানো হয়। আজ দুপুরে নমুনার ফলাফল পাওয়া যায়। এর মধ্যে সাতটি নমুনায় করোনা পজিটিভ আসে।

পিরোজপুরের সিভিল সার্জন মো. হাসনাত ইউসুফ বলেন, আক্রান্তদের বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হবে। তবে তাঁদের শ্বাসকষ্ট দেখা দিলে হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করা হবে।

পিরোজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বশির আহমেদ বলেন, শনাক্ত হওয়া ব্যক্তিদের বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে।

সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানায়, এ পর্যন্ত জেলায় ৭৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। দুজন আক্রান্ত রোগী মারা গেছেন। সুস্থ হয়েছেন নয়জন।