ভোলায় পিসিআর ল্যাব, আইসিইউ, অ্যাম্বুলেন্স চালুর দাবিতে মানববন্ধন

পিসিআর ল্যাব, আইসিইউ ও ওয়াটার অ্যাম্বুলেন্স চালুর দাবিতে মানববন্ধন। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে ভোলা প্রেসক্লাব চত্বরে। ছবি: প্রথম আলো
পিসিআর ল্যাব, আইসিইউ ও ওয়াটার অ্যাম্বুলেন্স চালুর দাবিতে মানববন্ধন। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে ভোলা প্রেসক্লাব চত্বরে। ছবি: প্রথম আলো

বিচ্ছিন্ন জেলা ভোলায় করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত ও চিকিৎসা প্রদানের জন্য পিসিআর ল্যাব, আইসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র) শয্যা ও ওয়াটার অ্যাম্বুলেন্স চালুর দাবিতে মানববন্ধন হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে ভোলা প্রেসক্লাব চত্বরে স্থানীয় সামাজিক সংগঠন ভোলা মানব কল্যাণ যুবসংঘ ও ভোলা ডেভেলপমেন্ট সোসাইটির যৌথভাবে এ মানববন্ধন করেছে।

ঘণ্টাব্যাপী চলা মানববন্ধনে নিজস্ব ব্যানার নিয়ে অংশগ্রহণ করে ইলিশা সমাজ কল্যাণ স্বেচ্ছাসেবী সংগঠন, পূর্ব ইলিশা যুব ফাউন্ডেশন, বাপ্তা সমাজসেবা সংগঠন, পরিবর্তন, ভোলা মানব প্রেমের সৈনিক সংগঠনসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন। তবে মানববন্ধনে ছিল না সামাজিক দূরত্বের বালাই।

বক্তারা বলেন, করোনাভাইরাস সংক্রমণের প্রথম থেকেই ভোলার মানুষের প্রাণের দাবি ছিল করোনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাব চালু ও আইসিইউ বেড স্থাপন করার। এর পরিপ্রেক্ষিতে স্বাস্থ্য মন্ত্রণালয় ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে একটি পিসিআর ল্যাব, ভেন্টিলেটরসহ ১০টি আইসিইউ বেডের অনুমোদন দেয়। দ্রুত এই ল্যাবটি স্থাপন এবং আইসিইউ শয্যা ও নৌ-অ্যাম্বুলেন্স চালু করতে হবে।

মানববন্ধনে বক্তব্য দেন ভোলা রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মো. আজিজুল ইসলাম, ভোলা নিউজের সম্পাদক মনিরুল ইসলাম, ভোলা জজ কোর্টের সরকারি কৌঁসুলি মেজবাহুল আলম, আকবর আকন, নাজিমউদ্দিন নিক্সন, ফারুক সিকদার, বশির আহাম্মদ হাওলাদার, নবীর হোসেন, সাংবাদিক ফয়েজউল্যাহ, সংবাদিক ও শিক্ষক ইকরামুল আলম, সাংবাদিক এইচ এম নাহিদ প্রমুখ।