নেত্রকোনায় আরও এক চিকিৎসক কোভিডে আক্রান্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

নেত্রকোনায় নতুন করে আরও এক চিকিৎসকসহ ছয়জন কোভিড–১৯ আক্রান্ত হয়েছেন। আক্রান্ত চিকিৎসক (৩২) খালিয়াজুরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। এ নিয়ে জেলায় মোট নয়জন চিকিৎসক আক্রান্ত হলেন। 

অন্য আক্রান্তদের মধ্যে দুজন কেন্দুয়ায়, একজন করে খালিয়াজুরি, মোহনগঞ্জ, বারহাট্টা ও সদর উপজেলার। নতুন আক্রান্ত ছয়জনসহ জেলায় এ পর্যন্ত মোট ২৫৫ জন কোভিড–১৯ আক্রান্ত হয়েছেন। গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এই তথ্য জানানো হয়েছে।


নেত্রকোনা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় প্রথম দুজনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয় গত ১০ এপ্রিল। এর মধ্যে একজন খালিয়াজুরি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জ্যেষ্ঠ স্টাফ নার্স (২৮)। অন্যজন সদর উপজেলার এক পোশাককর্মী (৪৮)। আর প্রথম দুজন চিকিৎসক আক্রান্ত হন ২১ এপ্রিল। তাঁরা পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত। ১ মাস ১২ দিনের ব্যবধানে মোট নয়জন চিকিৎসক আক্রান্ত হন।এর মধ্যে আটজন চিকিৎসকই সুস্থ হয়ে গেছেন।


জেলা সির্ভিল সার্জন মো. তাজুল ইসলাম বলেন, ‘নেত্রকোনায় ২ এপ্রিল থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত পরীক্ষাগারে পাঠানো নমুনার সংখ্যা ৩ হাজার ৯০০। এর মধ্যে ৩ হাজার ৬৭৮টির প্রতিবেদন পাওয়া গেছে। এতে ২৫৫ জন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৩ জন। সুস্থ হয়েছেন ৮৪ জন।