করোনার উপসর্গ নিয়ে মৃত্যু, গোপনে দাফন সম্পন্ন

জামালপুরের সরিষাবাড়ীতে করোনার উপসর্গ নিয়ে পোশাক কারখানার এক শ্রমিকের মৃত্যু হয়েছে। আজ বুধবার ভোরে উপজেলার ভাটারা ইউনিয়নের ভেবলা গ্রামে এক আত্মীয়র বাড়িতে তিনি মারা যান। বাড়িটি লকডাউন করেছে প্রশাসন।

ওই ব্যক্তির বাড়ি জামালপুরের মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নের ঘোষেরপাড়া গ্রামে। তিনি নারায়ণগঞ্জে একটি পোশাক কারখানায় কাজ করতেন। নারায়ণগঞ্জ থেকে করোনার উপসর্গ নিয়ে সরিষাবাড়ীতে আত্মীয়র বাড়িতে ওঠেন।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে ওই ব্যক্তি নারায়ণগঞ্জে একটি পোশাক কারখানায় শ্রমিকের কাজ করতেন। সম্প্রতি তাঁর জ্বর, কাশি, ঠান্ডাসহ করোনার উপসর্গ দেখা দেয়। তিনি পাঁচ দিন আগে তাঁর গ্রামের বাড়িতে যান। গত সোমবার গ্রামের বাড়ি থেকে সরিষাবাড়ীতে আত্মীয় বাড়ি যান। সেখানে তিনি আরও অসুস্থ হয়ে পড়েন। আজ ভোরে তিনি মারা যান। তবে নমুনা সংগ্রহ ছাড়াই পরিবারের লোকজন লুকিয়ে তাঁর দাফন করে ফেলেন। খবর পেয়ে স্থানীয় প্রশাসন গিয়ে বাড়িটি লকডাউন ঘোষণা করে।

সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক কর্মকর্তা (আরএমও) দেবাশীষ রাজ বংশী জানান, ওই ব্যক্তির পরিবারের সব সদস্য ও তাঁর আত্মীয় বাড়ির সবার নমুনা সংগ্রহ করা হবে।