কুমিল্লায় এক দিনে ৬৭ জনের করোনা শনাক্ত, ৪৮ জনই নগরের

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কুমিল্লা জেলায় আজ বুধবার এক দিনেই আরও ৬৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে কুমিল্লা শহরেরই আছেন ৪৮ জন। জেলায় সংক্রমণের শীর্ষে এখন নগর কুমিল্লা। এ নিয়ে জেলায় ১ হাজার ১৬৩ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হলেন। কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন জেলা করোনাবিষয়ক ফোকাল পারসন মো. সাহাদাত হোসেন প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, আজ বুধবার কুমিল্লা সিটি করপোরেশনে (শহরে) ৪৮ জন, লাকসামে ৭ জন, লালমাইয়ে ৪ জন, আদর্শ সদরে ৪ জন, বুড়িচংয়ে ২ জন, চৌদ্দগ্রাম ও সদর দক্ষিণে ১ জন করে ৬৭ জন শনাক্ত হন। এদিন সুস্থ হয়েছেন দুজন। গত ২৪ ঘণ্টায় নাঙ্গলকোট উপজেলা, কুমিল্লা শহরের বজ্রপুর ও শাসনগাছা এলাকায় তিনজন মারা গেছেন। এ নিয়ে জেলায় ৩৫ জন কোভিড-১৯ রোগী মারা গেলেন। মোট সুস্থ হয়েছেন ১৫৯ জন।

এদিকে কুমিল্লার দেবীদ্বার ও মুরাদনগর উপজেলা ছাপিয়ে এখন করোনার সংক্রমণ বাড়ছে কুমিল্লা মহানগরে। সিটি করপোরেশন এলাকায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৯৯। এর মধ্যে আজ বুধবার ৪৮ জন, গতকাল মঙ্গলবার ১৪ জন, গত ৩১ মে ৩৬ জন, ৩০ ও ২৯ মে ৭ জন করে শনাক্ত হন। শহরের সব ব্যবসাপ্রতিষ্ঠান, অফিস-আদালত, বাস টার্মিনাল ও রেলস্টেশন, হাটবাজার ও জনাকীর্ণ এলাকা খোলা থাকার কারণে ৩১ মে থেকে মানুষ রাস্তায় বেরিয়ে এসেছে। বিপণিবিতান ও শপিং মলগুলোয় নারীদের উপচে পড়া ভিড়। এই কারণে রোগীর সংখ্যা বাড়ছে।

ডেপুটি সিভিল সার্জন বলেন, কুমিল্লা শহরের প্রধান-অপ্রধান সব সড়কে জনস্রোত দেখা যাচ্ছে। মানুষ গা-ঘেঁষাঘেঁষি করে হাঁটছে, বসছে। সামাজিক দূরত্ব মানছে না। ফলে কমিউনিটিতে করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। মানুষকে ঘরে থাকতে হবে।