মৌলভীবাজারে আরও ১৬ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

মৌলভীবাজারে করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। নতুন করে স্বাস্থ্যকর্মীসহ আরও ১৬ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ১৪৪ জনের করোনা শনাক্ত হলো। গতকাল বুধবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন করে এই ১৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

জেলা সিভিল সার্জন কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ৪ এপ্রিল রাজনগর উপজেলায় গ্রামীণ হাটের একজন ব্যবসায়ী করোনার উপসর্গ নিয়ে মারা যান। পরে তাঁর নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। এরপরে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, বড়লেখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যকর্মী এবং পুলিশসহ আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে। এরই ধারাবাহিকতায় বুধবার ঢাকার ল্যাবে নতুন করে একজন স্বাস্থ্যকর্মীসহ আরও ১৬ জনের নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। এদের মধ্যে মৌলভীবাজার সদরে তিনজন, কুলাউড়ায় সাতজন, কমলগঞ্জে তিনজন, শ্রীমঙ্গলে দুজন এবং জুড়ীতে একজন আছেন। জেলায় এখন পর্যন্ত করোনায় চারজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৫১ জন।

মৌলভীবাজারের সিভিল সার্জন চিকিৎসক তউহীদ আহমেদ আজ বৃহস্পতিবার প্রথম আলোকে বলেন, সারা দেশেই সংক্রমণ বাড়ছে। মৌলভীবাজারেও বাড়ছে। সচেতন হওয়া ছাড়া আর উপায় নেই।