মানিকগঞ্জে করোনায় অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীর মৃত্যু

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় করোনা 'পজিটিভ' ব্যক্তি রোগী মারা গেছেন। বৃহস্পতিবার ভোর চারটার দিকে নিজ বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থায় তিনি মারা যান। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সেকেন্দার আলী মোল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন।

মৃত ব্যক্তির বাড়ি সিঙ্গাইর পৌর এলাকার একটি গ্রামে। তিনি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সাবেক কর্মচারী।

উপজেলা স্বাস্থ্য বিভাগ এবং পারিবারিক সূত্রে জানা গেছে, ওই ব্যক্তি দীর্ঘদিন ধরে হৃদ্‌রোগের সমস্যায় ভুগছিলেন। সম্প্রতি জ্বর ও কাশি শুরু হয়। গত ২২ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। এরপর পরীক্ষার জন্য নমুনা ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউশনে পাঠানো হয়। দুদিন পর পরীক্ষার প্রতিবেদনে তাঁর করোনা 'পজিটিভ' আসে। এরপর থেকে চিকিৎসকের পরামর্শে তিনি নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। বুধবার দিবাগত মধ্যরাতে তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়। এ অবস্থায় বৃহস্পতিবার ভোর চারটার দিকে তিনি মারা যান।

মৃত ব্যক্তির ছেলে বলেন, তাঁর বাবা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের চতুর্থ শ্রেণির কর্মচারী ছিলেন। এক বছর আগে তিনি চাকরি থেকে অবসর নেন। বৃহস্পতিবার সকালে পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হয়েছে।

উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্যসচিবের দায়িত্বে থাকা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সেকেন্দার আলী মোল্লাহ বলেন, করোনায় সংক্রমিত ছেলের সংস্পর্শে গিয়ে ওই ব্যক্তি সংক্রমিত হন বলে জানা গেছে। বুধবার আবারও তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সাভারে প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউশনে পাঠানো হয়। পরীক্ষার প্রতিবেদন আসার আগেই তাঁর মৃত্যু হয়।

মানিকগঞ্জ করোনা প্রতিরোধ কমিটি সূত্রে জানা যায়, এর আগে সিঙ্গাইরে এক ব্যক্তি করোনায় সংক্রমিত হয়ে মারা যান। এ নিয়ে জেলায় করোনা 'পজিটিভ' হয়ে তিনজনের মৃত্যু হলো।