শেরপুরে ব্যাংক কর্মকর্তা-স্বাস্থ্যকর্মীসহ আরও ৬ জনের করোনা শনাক্ত

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

শেরপুরে ব্যাংক কর্মকর্তা, স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরও ছয়জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে গত দুই মাসে জেলায় কোভিড-১৯-এ আক্রান্ত মানুষের সংখ্যা বেড়ে হলো মোট ১১৪। আর সুস্থ হয়েছেন ৫৮ জন। নতুন আক্রান্ত লোকজনের মধ্যে শেরপুর সদরের দুজন এবং নালিতাবাড়ী উপজেলার চারজন রয়েছেন। 

®জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, নতুন করে আক্রান্ত হওয়া ছয়জনের মধ্যে উত্তরা ব্যাংক লিমিটেড, শেরপুর শাখার একজন প্রিন্সিপাল অফিসার ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কার্যালয়ের এক স্বাস্থ্য সহকারী এবং নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন জ্যেষ্ঠ স্টাফ নার্স রয়েছেন। এ ছাড়া অন্যরা স্থানীয় বাসিন্দা। আক্রান্ত সবাই বাড়িতে আইসোলেশনে রয়েছেন।
®গতকাল বৃহস্পতিবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনে ওই ছয়জনের করোনাভাইরাস শনাক্ত হয়।
®সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) মো. মোবারক হোসেন এবং নালিতাবাড়ীর ইউএইচএফপিও রেহমা সারওয়ার সালাম গতকাল রাতে প্রথম আলোকে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন।
®সিভিল সার্জন আনওয়ারুর রউফ বলেন, শেরপুরে করোনারভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। গত ৫ এপ্রিল জেলায় প্রথম দুই নারীর করোনাভাইরাসের সংক্রমণ শনাক্তের পর দুই মাসে কোভিড-১৯-এ আক্রান্ত মানুষের সংখ্যা বেড়ে হয়েছে ১১৪। এর মধ্যে গত তিন দিনে ৩০ জন সংক্রমিত হয়েছেন।
®সিভিল সার্জন বলেন, ঈদুল ফিতরের পর জেলায় করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ঈদ উপলক্ষে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে লোকজন এ জেলায় আসায় সামাজিক সংস্পর্শের কারণে সংক্রমণের সংখ্যা বেড়েছে। তিনি স্বাস্থ্যবিধিসহ সামাজিক দূরত্ব মেনে চলার জন্য জেলাবাসীর প্রতি অনুরোধ জানান।