পটুয়াখালীতে করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

পটুয়াখালী ২৫০ শয্যার হাসপাতালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বৃহস্পতিবার রাতে এক ব্যক্তি মারা গেছেন। মারা যাওয়া ব্যক্তির বয়স ৬৫ বছর। তিনি অবসরপ্রাপ্ত একজন কলেজশিক্ষক। তাঁর বাড়ি পটুয়াখালীর সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নে। ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

পারিবারিক সূত্র জানায়, মারা যাওয়া ওই ব্যক্তি বেশ কয়েক দিন ধরে জ্বর, হাঁচি-কাশিতে ভুগছিলেন। বৃহস্পতিবার থেকে শ্বাসকষ্ট শুরু হলে দুপুরে তাঁকে পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। রাত ১১টার দিকে হাসপাতালে তিনি মারা যান।

পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক (পরিচালক) মোহাম্মদ আবদুল মতিন বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই ব্যক্তি কয়েক দিন ধরে জ্বর, হাঁচি-কাশিতে ভুগছিলেন। পরে শ্বাসকষ্ট দেখা দিলে বৃহস্পতিবার দুপুরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। রাতে অবস্থার অবনতি ঘটলে চিকিৎসকদের পরামর্শে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার প্রস্তুতি চলাকালে তিনি মারা যান। যেহেতু ওই ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে এসেছিলেন, তাই নমুনা সংগ্রহ করা হয়েছে।

পটুয়াখালীর সিভিল সার্জন মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, মারা যাওয়া ব্যক্তির বাড়ি ও আশপাশ এলাকা লকডাউন করার উদ্যোগ নেওয়া হয়েছে। কোভিড-১৯ প্রটোকল অনুযায়ী মৃত ব্যক্তিকে দাফন করা হবে। নমুনা সংগ্রহ করা হয়েছে।