ভৈরবে করোনা নমুনার ফল আসার আগেই বৃদ্ধের মৃত্যু

কিশোরগঞ্জের ভৈরব উপজেলায় জ্বর-ঠান্ডা নিয়ে এক বৃদ্ধ (৭০) মারা গেছেন। আজ শুক্রবার সকালে কিশোরগঞ্জ জেলায় কোভিড-১৯-এ আক্রান্ত রোগীদের জন্য নির্ধারিত সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। এর আগে গত বুধবার তাঁর নমুনা নেওয়া হয়। নমুনা পরীক্ষার ফল এখনো আসেনি। 

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে এ তথ্য। এ নিয়ে উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মৃত্যু হয়েছে আটজনের।
এদিকে ভৈরবে নতুন করে আরও ৩৫ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট আক্রান্ত মানুষের সংখ্যা বেড়ে হয়েছে ১৮৩।
স্বাস্থ্য বিভাগ জানায়, মারা যাওয়া বৃদ্ধ এক সপ্তাহ ধরে জ্বর ও সর্দিতে ভুগছিলেন। গত বুধবার পরীক্ষার জন্য তাঁর নমুনা দেওয়া হয়। তবে পরীক্ষার ফল এখনো আসেনি। অবস্থার অবনতি হলে বৃদ্ধকে কিশোরগঞ্জ জেলার সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানেই তাঁর মৃত্যু হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বুলবুল আহমেদ বলেন, এই মুহূর্তে ভৈরবে কোভিড-১৯-এ আক্রান্ত লোকজনের বেশির ভাগ বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছে। সমস্যা হলো শ্বাসকষ্ট শুরু হলে সময় বেশি পাওয়া যাচ্ছে না। অল্প সময়ের ব্যবধানে মানুষ মারা যাচ্ছে। সুতরাং আক্রান্ত রোগীদের এই দিকটি খেয়াল রেখে চিকিৎসার জন্য স্থান নির্বাচন করা প্রয়োজন।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, ভৈরবে এখন পর্যন্ত ১ হাজার ২৪৩ জনের নমুনা নেওয়া হয়েছে। ফল এসেছে ১ হাজার ২৯ জনের। কোভিড-১৯ রোগী হিসেবে মারা গেছেন ৩ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন ৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৬৩ জন।