নাসিমের অস্ত্রোপচার সফল, আইসিইউতে পর্যবেক্ষণে

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম। ফাইল ছবি
সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের নেতা মোহাম্মদ নাসিমের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। তাঁর অস্ত্রোপচার সফল হয়েছে বলে জানা গেছে। তাঁকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আজ শুক্রবার করেনাভাইরাসে সংক্রমিত হয়ে চিকিৎসাধীন মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার অবনতি হয়। ভোররাতে তাঁর ব্রেইন স্ট্রোক হয়। ব্রেইন স্ট্রোকের কারণে অবস্থার অবনতি ঘটায় তাঁর জরুরি অস্ত্রোপচার করা হয়।

মোহাম্মদ নাসিমের ব্যক্তিগত সহকারী ও বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন আজ বেলা একটার দিকে প্রথম আলোকে বলেন, 'অপারেশন সফল হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তাঁকে (মোহাম্মদ নাসিম) আইসিইউতে রাখা হয়েছে। আগামী ৪৮ ঘণ্টা তাঁকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হবে।'

মোহাম্মদ নাসিমের ছেলে সাবেক সাংসদ তানভীর শাকিল জয় আজ সকালে প্রথম আলোকে জানান, গতকাল বৃহস্পতিবার তাঁর বাবার অবস্থার উন্নতি হয়েছিল। আজ তাঁকে কেবিনে নেওয়ার কথা ছিল। ভোররাতে হঠাৎ করে ব্রেইন স্ট্রোক করায় তাঁর অবস্থা খারাপ হয়ে যায়। তাঁকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়ার পরিকল্পনা থাকলেও তা সম্ভব হয়নি। সবার কাছে দোয়া চান তিনি।

রক্তচাপজনিত সমস্যা নিয়ে ১ জুন রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তাঁর করেনাভাইরাস শনাক্ত হয়। এর পর থেকে ওই হাসপাতালে তিনি চিকিৎসাধীন।

মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও তিনি।
২০১৪ সালের সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান মোহাম্মদ নাসিম। এর আগে ১৯৯৬–২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় একাধিক মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন তিনি।
আরও পড়ুন:
মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার অবনতি 
সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম করোনায় আক্রান্ত