পটুয়াখালীতে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে একজনের মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক ব্যক্তি (৪৬) গতকাল বৃহস্পতিবার রাতে মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে আজ শুক্রবার দুপুরে উপজেলার নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়েছে। মারা যাওয়া ব্যক্তি কোভিড–১৯–এ আক্রান্ত কি না, জানার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়েছে।

মারা যাওয়া ব্যক্তির পারিবারিক সূত্রে জানা যায়, ওই ব্যক্তি পেশায় একজন গাড়িচালক। তিনি স্ত্রী ও এক মেয়ে নিয়ে ঢাকায় মহাখালীতে থাকতেন। এক সপ্তাহ ধরে তিনি জ্বর, সর্দি, কাশিতে ভুগছিলেন। দুদিন আগে তিনি সপরিবারে মির্জাগঞ্জে তাঁর গ্রামের বাড়ি আসেন। গতকাল তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়। হাসপাতালে নেওয়ার আগেই বাড়িতে রাত নয়টার দিকে তিনি মারা যান।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দিলরুবা ইয়াসমিন জানান, মির্জাগঞ্জে মারা যাওয়া ব্যক্তির উপসর্গগুলো করোনাভাইরাসের। তবে নমুনা পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত তিনি কোভিড–১৯–এ আক্রান্ত কি না, বলা যাচ্ছে না। মারা যাওয়া ব্যক্তি ও তাঁর সংস্পর্শে আসা পরিবারের অন্য সদস্যদের মধ্যে চারজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সরোয়ার হোসেন বলেন, মারা যাওয়া ব্যক্তির পরিবারের অন্য সদস্যদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ হলে ওই বাড়ি লকডাউন করা হবে।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত মার্চ মাস থেকে এ পর্যন্ত মির্জাগঞ্জ উপজেলার ২৫৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে দুজনের নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ পাওয়া গেছে। বাকি সবার ফলাফল নেগেটিভ এসেছে। আক্রান্ত দুজনের মধ্যে একজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অন্যজন তাঁর নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।