ফেনীতে আরও ৩২ জনের করোনা শনাক্ত, এক বাড়িরই ১২ জন

করোনাভাইরাস। প্রতীকী ছবি
করোনাভাইরাস। প্রতীকী ছবি

ফেনীতে একজন পৌর কাউন্সিলরসহ নতুন করে আরও ৩২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে একটি বাড়িরই ১২ জন রয়েছেন। আগে থেকেই ওই বাড়ির আরও ছয়জন কোভিড–১৯ আক্রান্ত। এ নিয়ে জেলায় কোভিড–১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২২৫-এ।

ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, আক্রান্তদের মধ্যে চারজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৬৩ জন। সাতজনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে। এখন সাতজন ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি। বাকিরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।
নতুন আক্রান্ত ৩২ জনের মধ্যে দাগনভূঞায় উপজেলায় একজন পৌর কাউন্সিলার ও একই বাড়িতে ১২ জনসহ ১৯ জন, ফেনী সদর উপজেলায় ১১ জন, ফুলগাজী ও সোনাগাজীতে একজন করে রয়েছেন। দাগনভূঞা উপজেলার যে ১২ জনের শনাক্ত হয়েছেন, ওই বাড়িতে আগে থেকেই আরও ৬ জন আক্রান্ত রয়েছেন। এখন ওই বাড়িতে মোট ১৮ জন আক্রান্ত রয়েছেন। তাঁদের বয়স ৬ থেকে ৬০ বছরের মধ্যে। তাঁরা একে অপরের আত্মীয়।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত দুই মাসে জেলায় ২ হাজার ১৯৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজে পাঠানো হয়। গত সোমবার পর্যন্ত ১ হাজার ৭৫৯ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে।