ফেনীতে একই পরিবারের ৫ জনসহ ২৩ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফেনীতে নতুন করে আরও ২৩ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে একই পরিবারে পাঁচজন, একজন ব্যাংকার, একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন আজ শনিবার এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।
সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, নতুন আক্রান্তসহ জেলায় কোভিড-১৯-এ আক্রান্তের মোট সংখ্যা বেড়ে দাঁড়াল ২৪৮ জনে। এর মধ্যে চারজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৬৭ জন। সাতজনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে। বর্তমানে সাতজন ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছেন। বাকিরা হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।
নতুন আক্রান্ত ২৩ জনের মধ্যে ফেনী সদর উপজেলায় একই পরিবারের পাঁচজনসহ মোট আটজন, সোনাগাজীতে সাতজন, পরশুরামে তিনজন, ছাগলনাইয়ায় তিনজন, দাগনভূঁঞা ও ফুলগাজী উপজেলায় একজন করে রয়েছেন।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত দুই মাসে জেলায় ২ হাজার ১৯৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজে পাঠানো হয়। গত শনিবার পর্যন্ত ১ হাজার ৮৬২ জনের নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে।