গাইবান্ধায় উপসর্গ নিয়ে দুজনের মৃত্যু

গাইবান্ধায় করোনার উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু হয়েছে। একজন গোবিন্দগঞ্জ উপজেলার এবং অপরজন পলাশবাড়ী উপজেলার। দুজনই পঞ্চাশোর্ধ্ব।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, উপজেলা পরিষদ চত্বরের চায়ের দোকানি (৫২) গত এক সপ্তাহ থেকে জ্বর, সর্দি, কাশিতে অসুস্থ হয়ে বাড়িতে অবস্থান করছিলেন। গতকাল শুক্রবার তিনি শ্বাসপ্রশ্বাসজনিত কারণে অসুস্থ হয়ে পড়েন। পরিবারের লোকজন তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে রাত সাড়ে ১১টায় তিনি মারা যান। এরপর ভয়ে পরিবারের লোকজন তাঁর কাছে যাননি। প্রশাসনের লোকজন তাঁর লাশ পাহারা দেন। আজ শনিবার বেলা ১১টায় স্বাস্থ্যবিধি মেনে গোবিন্দগঞ্জ থানা-পুলিশ, উপজেলা ভূমি মসজিদের ইমাম আরিফ বিল্লাহ, মুয়াজ্জিন মোফাজ্জল হোসেন ও গ্রামবাসীর সহায়তায় পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

ওসি বলেন, গোবিন্দগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মৃত ব্যক্তির বাড়ি গিয়ে নমুনা সংগ্রহ করে রংপুর পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। একই সঙ্গে তাঁর পরিবারের সদস্য ও তাঁর সংস্পর্শে আসা সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

পলাশবাড়ী থানার ওসি মাসুদার রহমান বলেন, উপজেলা সদরের প্রফেসরপাড়া এলাকার এক মুক্তিযোদ্ধা (৬৫) সর্দি, কাশি ও জ্বরে ভুগছিলেন। তিনি হোমিও চিকিৎসা নিচ্ছিলেন। তিন দিন ধরে তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়। আজ রাত সাড়ে তিনটার দিকে তিনি বাড়িতে মারা যান। বেলা দেড়টায় মুক্তিযোদ্ধার পরিবারের লোকজন ও গ্রামবাসীর উপস্থিতিতে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।

ওসি বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মুক্তিযোদ্ধার নমুনা সংগ্রহ করা হয়েছে। তাঁর পরিবারের সদস্য ও তাঁর সংস্পর্শে আসা সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।