ছাতকে আরও একজনের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স
করোনাভাইরাস। ছবি: রয়টার্স

সুনামগঞ্জে কোভিডে আক্রান্ত হয়ে আজ শনিবার সকালে আরও একজনের মৃত্যু হয়েছে। তিনি জেলার ছাতক উপজেলার ইসলামপুর ইউনিয়নের বাসিন্দা। বাড়িতে আইসোলেশনে থাকা অবস্থায় তাঁর মৃত্যু হয়। এ নিয়ে জেলায় করোনায় তিনজন মারা গেলেন। তিনজনেরই বাড়ি ছাতকে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাজীব চক্রবর্তী জানান, গত বৃহস্পতিবার ওই ব্যক্তির (৬৫) নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়ে। তিনি শুক্রবার সিলেটের করোনা চিকিৎসাকেন্দ্র শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে যান। সেখানে তাঁকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়। আজ সকালে তিনি বাড়িতে মারা গেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. গোলাম কবীর জানান, স্বাস্থ্যবিধি অনুযায়ী তাঁর দাফন সম্পন্ন হবে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জেলায় এ পর্যন্ত ২৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে সুস্থ হয়েছেন ৭৬ জন। মারা গেছেন তিনজন। এর মধ্যে ১ জুন মারা যান ছাতকের জাউয়াবাজার ইউনিয়নের রাউলি গ্রামের এক বাসিন্দা। ৫ জুন মারা যান ছাতক পৌর শহরের বাগবাড়ি এলাকার এক মুক্তিযোদ্ধা। আর আজ মারা গেলেন একজন।

সুনামগঞ্জে গত ১২ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হন। ঈদের দিন পর্যন্ত শনাক্তের সংখ্যা ছিল ৮২। ঈদের পর বাকি রোগীরা শনাক্ত হলেন।

এ পর্যন্ত জেলায় ৩ হাজার ৯৭৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ফলাফল জানা গেছে ৩ হাজার ৬০৪ জনের। প্রথমে নমুনা সংগ্রহ করে পাঠানো হতো সিলেটে। কিন্তু সেখানে নমুনা-জট দেখা দেওয়ায় পরে সুনামগঞ্জ থেকে কিছুদিন সরাসরি নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। এখন নমুনা সংগ্রহের পর পাঠানো হচ্ছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে।