নিজের চোখ উপড়ে ফেললেন তিনি!

পোষা ছাগলকে না পেয়ে ছেলে মো. আকিবুরকে (২৬) বলেছিলেন খুঁজে আনতে। মা নিজেও খোঁজাখুঁজি শুরু করেছিলেন। দীর্ঘ সময় পর ছেলের আগে মা-ই খুঁজে পান ছাগলটি। নিজে ছাগলটি খুঁজে পাননি, এই রাগে নিজের চোখে আঙুল ঢুকিয়ে উপড়ে ফেলেন আকিবুর।

শুক্রবার বিকেলে সাতক্ষীরা শ্যামনগর উপজেলার কাশিমাড়ী ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে এ ঘটনা ঘটে। আকিবুর রহমান ওই গ্রামের আশাউল পিয়াদার ছোট ছেলে। ঘটনার পর তাঁকে প্রথমে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তবে অবস্থার অবনতি হওয়ায় শনিবার সকালে আকিবুরকে সাতক্ষীরা চক্ষু হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাঁর অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।

আকিবুর রহমানের বোন নুরুন্নাহার বেবী জানান, শুক্রবার বিকেলে তাঁর মা আকিবুরকে হারিয়ে যাওয়া ছাগল খুঁজতে পাঠায়। দীর্ঘক্ষণ খুঁজেও ছাগল না পেয়ে আকিবুর মাঠের মধ্যে বসেছিল। এ সময় জানতে পারে মা ছাগল খুঁজে পেয়েছে। এ সময় সে নিজে ছাগল খুঁজে না পাওয়ার ক্রোধে হাতের আঙুল দিয়ে ডান চোখ উপড়ে ফেলে। নুরুন্নাহার আরও জানান, আকিবুর মাঝে মাঝে মানসিক ভারসাম্যহীনের মতো আচরণ করে থাকে। নিজের শরীরে আঘাত করাসহ অসংলগ্ন কথাবার্তাও বলেন।

আকিবুরের বড় ভাই আমিনুর রহমান শনিবার সকালে প্রথম আলোকে বলেন, চিকিৎসক তাঁর ভাইয়ের চোখ পুনঃস্থাপনের জন্য অস্ত্রোপচারের কথা বলেন। গরিব পরিবারের হওয়ার কারণে চাঁদা তুলে করে টাকা পরিশোধের প্রতিশ্রুতি দিয়ে ভাইকে অস্ত্রোপচার করতে চিকিৎসককে অনুরোধ করেন।

সাতক্ষীরা চক্ষু হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ আমিনুর রহমান বলেন, চোখটি উপড়ে ফেলা হয়েছিল। শনিবার অস্ত্রোপচার করে তা সফলভাবে পুনঃস্থাপন করা হয়েছে। তিনি আশা করছেন, যুবকটি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন।