কিশোরগঞ্জে ২৬১ নমুনা পরীক্ষায় ৫৪ জনের করোনা শনাক্ত

কিশোরগঞ্জ জেলায় নতুন করে আরও ৫৪ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট কোভিড–১৯ রোগী শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫৫৭। নতুন শনাক্তদের মধ্যে কিশোরগঞ্জ সদর ও ভৈরব উপজেলার মারা যাওয়া দুই ব্যক্তিও আছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, করোনা পরীক্ষার জন্য গত রোববার (৩১ মে) জেলায় সংগৃহীত ১৪১ জনের নমুনা মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) এবং বুধবার (৩ জুন) ১২০ জনের নমুনা কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষা করা হয়। দুটি ল্যাবে ২৬১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে নতুন করে জেলায় তিনজন কোভিড রোগী সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ২১৬। ফলে সুস্থ হওয়ার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১৯। গতকাল শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন মো. মুজিবুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন মুজিবুর রহমান জানান, নতুন শনাক্ত হওয়া ৫৪ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ১৭ জন, করিমগঞ্জের ৩, পাকুন্দিয়ার ৩, কটিয়াদীর ৫, কুলিয়ারচরের ৩, বাজিতপুরের ৫, অষ্টগ্রামের ১ ও ভৈরব উপজেলার ১৭ জন আছেন।

সিভিল সার্জন কার্যালয় আরও জানায়, এ পর্যন্ত করোনার সংক্রমণ নিয়ে জেলায় ১৪ জন মারা গেছেন। তাঁদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার তিনজন, করিমগঞ্জ উপজেলার দুজন, কটিয়াদী, হোসেনপুর, কুলিয়ারচর, বাজিতপুর ও মিঠামইন উপজেলায় একজন করে এবং ভৈরব উপজেলার চারজন আছেন।