নাটোরে মাস্ক না পরায় ৫১ জনের জরিমানা

মাস্ক ব্যবহার না করায় নাটোর শহরে ভ্রাম্যমাণ আদালতে ৪০টি মামলায় ৫১ জনকে জরিমানা হয়েছে। তাঁদের কাছ থেকে আদায় করা হয়েছে ৫ হাজার ৬০০ টাকা। শনিবার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহাঙ্গীর আলম শহরের মাদ্রাসা মোড়ে এই অভিযান পরিচালনা করেন।

ইউএনওর কার্যালয় সূত্রে জানা যায়, করোনার সংক্রমণ রোধে সরকারের বেঁধে দেওয়া স্বাস্থ্যবিধি না মেনে অনেকেই মাস্ক ছাড়া শহরে যত্রতত্র ঘোরাফেরা করছেন। শহরে মাইকে বারবার মাস্ক পরার ব্যাপারে প্রচারণা চালানো হলেও তাঁরা তোয়াক্কা করছেন না। এ কারণে ইউএনও জাহাঙ্গীর আলম নিজেই শনিবার সকাল থেকে শহরের মাদ্রাসা মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। যারা মাস্ক না পরে চলাচল করেছেন তাঁদের আটক করে জরিমানা করেন তিনি। সারা দিনে ৪০টি মামলায় ৫১ জনকে ৫ হাজার ৬০০ টাকা জরিমানা করেন তিনি। বিষয়টি শহরে ব্যাপক আলোচিত হয়। দুপুরের পর থেকে শহরে মাস্ক না পরে লোকজনকে রাস্তায় চলাফেরা করতে দেখা যায়নি।

ইউএনও জাহাঙ্গীর আলম বলেন, করোনা সংক্রমণ দিন দিন বেড়ে চলেছে। জীবিকার প্রয়োজনে চলাচলে বিধিনিষেধ তুলে নিলেও সবাইকে মাস্ক পরে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে বলা হয়েছে। যারা এ নির্দেশনা মানবেন না তাঁদের এখন আর ছাড় দেওয়া হবে না। প্রয়োজনে প্রতিদিন ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা করা হবে।