বগুড়ায় ৪৮ ঘণ্টায় ৪ করোনা রোগীর মৃত্যু

বগুড়ায়  কোভিড-১৯ রোগী শনাক্তের সংখ্যা ৬০০ ছাড়িয়েছে। আজ শনিবার রাত ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬০ জনের কোভিড শনাক্ত হয়েছে। এ নিয়ে কোভিড-১৯ শনাক্ত মানুষের সংখ্যা এখন ৬২৯। ৪৮ ঘণ্টায় মারা গেছেন কোভিডে আক্রান্ত ৪ জন।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, আজ শনিবার বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৬৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে বগুড়ার আছেন ৬০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত ব্যক্তির মধ্যে মোহাম্মদ আলী হাসপাতালের ৪ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান প্রথম আলোকে জানান, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে বগুড়ার ৪৬ জনের করোনা পজিটিভ আসে। আর গাইবান্ধার তিনজন এবং সিরাজগঞ্জের একজনের করোনা পজিটিভ শনাক্ত হয়।

অন্যদিকে টিএমএসএস মেডিকেল কলেজে ৫২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে বগুড়ার ৪৬টি নমুনার মধ্যে ১৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। বাকি চারটি নমুনার মধ্যে গাইবান্ধার তিনজনের করোনা শনাক্ত হয়।

সরকারি-বেসরকারি দুই মেডিকেল কলেজের ল্যাবে বগুড়ায় নতুন করে শনাক্ত ৬০ জনের মধ্যে ৫টি শিশু ও ১৬ জন নারী রয়েছেন।

নতুন করে আক্রান্ত ৬০ জনের মধ্যে বগুড়া শহরের ৫০ জন, কাহালু উপজেলার ৭ জন, শেরপুর উপজেলার ২ জন এবং শিবগঞ্জ উপজেলার ১ জন আছেন।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, এ পর্যন্ত জেলায় ৮ হাজার ৬৬৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ৬ হাজার ২৫৪টি নমুনার ফল পাওয়া গেছে। করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৬২৯ জন। এর মধ্যে ৪৫ জন পুলিশ সদস্য, ১৫ জন কারারক্ষী এবং ৩১ জন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আছেন। শনাক্ত হওয়া ব্যক্তিদের সিংহভাগই আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে এসে সংক্রমিত হয়েছেন। বাকিরা ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে বগুড়ায় ফেরা। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৪৬৫ জন পুরুষ, ১২৮ জন নারী এবং ৩৬টি শিশু রয়েছে। ১৮ থেকে ৫০ বছর বয়সী সর্বোচ্চ ৪৭৮ জন কোভিডে আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী জেলার মধ্যে বগুড়া শহরে সর্বোচ্চ ৩৯৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, গেল ৪৮ ঘণ্টায় জেলার সরকারি-বেসরকারি দুটি হাসপাতালের আইসোলেশনে কোভিডে সংক্রমিত হয়ে দুজন মুক্তিযোদ্ধা, একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা, একজন কলেজশিক্ষকসহ চারজনের মৃত্যু হয়েছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান বলেন, এ পর্যন্ত জেলায় ৬২৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ছয়জনের। উপসর্গ নিয়ে মারা গেছেন ১২ জন। এর বাইরে করোনায় সংক্রমিত হয়ে ঢাকায় চিকিৎসা নিতে গিয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও মুগদা হাসপাতালে বগুড়ার পাঁচজন মারা গেছেন।