সাভারে এক কোভিড-১৯ রোগীর মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকার সাভারে আরেক কোভিড-১৯ রোগী মারা গেছেন। গতকাল শনিবার রাতে বাড়িতে ওই ব্যক্তির (৮০) মৃত্যু হয়। এ নিয়ে এই উপজেলায় ১৩ জন কোভিড–১৯ রোগী মারা গেলেন।


এদিকে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আজ রোববার সকালে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক ব্যক্তি মারা গেছেন। স্বজনদের বরাত দিয়ে সাভারের সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মাহফুজ এ তথ্য জানিয়েছেন।


সাভার ও ধামরাইয়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২২ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দুই উপজেলায় কোভিড-১৯ রোগীর সংখ্যা ৯০০ ছাড়াল।


সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, গত শুক্রবার ৪৩ জনের নমুনা সংগ্রহ করে সাভারের প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) ল্যাবে পাঠানো হয়েছিল। গতকাল শনিবার পরীক্ষা করে ১৬ জনের করোনা পজেটিভ এসেছে। আর ধামরাই থেকে গত শুক্রবার ২৪ জনের নমুনা সংগ্রহ করে একই ল্যাবে পাঠানো হয়েছিল। এর মধ্যে ছয়জনের করোনা পজেটিভ এসেছে।


গতকাল রাতে মারা যাওয়া ব্যক্তি সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের বাবা। স্ত্রী ও দুই সন্তানসহ ওই স্বাস্থ্যকর্মীও করোনাভাইরাসে সংক্রমিত। ওই স্বাস্থ্যকর্মী বলেন, তাঁর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয় ১৭ মে। ওই দিনই তিনি ঢাকার একটি হাসপাতালে ভর্তি হন। এর একদিন পর আক্রান্ত হন তাঁর বাবা, দুই ছেলে ও স্ত্রী। তাঁরা বাড়িতে চিকিৎসা নিচ্ছিলেন। তিনি বলেন, দ্বিতীয়বার পরীক্ষা করে গতকাল তাঁর করোনা নেগেটিভ পাওয়া গেছে। আজ তাঁর বাবা, দুই ছেলে ও স্ত্রীর দ্বিতীয়বার নমুনা সংগ্রহ করার কথা ছিল। কিন্তু এর আগেই তাঁর বাবা মারা যান।


সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা বলেন, গতকাল রাতে মারা যাওয়া ব্যক্তির শরীরে করোনাভাইরাসের তেমন উপসর্গ ছিল না। এ কারণে তাঁকে বাড়িতে থেকে চিকিৎসা নিতে বলা হয়েছিল। আর আজকে করোনার উপসর্গ নিয়ে মৃত ব্যক্তি সম্পর্কে তিনি বলেন, নমুনা সংগ্রহ করে পরীক্ষার আগেই তিনি মারা যান।