মানিকগঞ্জে আইসোলেশনে ভর্তির আধা ঘণ্টার মধ্যে যুবকের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আজ রোববার সকালে চিকিৎসাধীন অবস্থায় এক যুবকের (২৬) মৃত্যু হয়েছে। করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ নিয়ে ভর্তির আধা ঘণ্টার মধ্যেই তাঁর মৃত্যু হয়।


হাসপাতালের তত্ত্বাবধায়ক আরশ্বাদ উল্লাহ এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে গত শুক্রবার রাতে আইসোলেশনে এক তরুণীর মৃত্যু হয়।


হাসপাতাল সূত্রে জানা গেছে, আজ সকাল সাড়ে ছয়টার দিকে জেলা সদরের ওই যুবককে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান স্বজনেরা। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে তাঁকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করেন। তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে সকাল সাতটার দিকে তাঁর মৃত্যু হয়।


হাসপাতালের তত্ত্বাবধায়ক আরশ্বাদ উল্লাহ বলেন, সকালেই হাসপাতালে ওই যুবকের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। পরে পরীক্ষার জন্য নমুনা ঢাকার সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। পরীক্ষার প্রতিবেদন পাওয়ার পর তিনি করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন কিনা তা নিশ্চিত হওয়া যাবে।


®জেলা করোনা প্রতিরোধ কমিটি সূত্রে জানা গেছে, জেলায় এখন পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমণের উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু হলো। তাদের মধ্যে ৯ জন পুরুষ, ৩ জন নারী, একজন তরুণী, একজন যুবক ও একজন কিশোর। এ ছাড়া তিনজন কোভিড–১৯ রোগীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সিঙ্গাইর উপজেলায় দুজন পুরুষ এবং হরিরামপুর উপজেলায় একজন নারী।


মানিকগঞ্জে নতুন করে আরও ২৬ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা ৩১৫ জন। আজ সকালে জেলার সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ এ তথ্য নিশ্চিত করেছেন। নতুন আক্রান্তদের মধ্যে সাটুরিয়া উপজেলায় ৯ জন, মানিকগঞ্জ সদরে ৬ জন, সিঙ্গাইরে ৬ জন, দৌলতপুরে ৩ জন ও ঘিওরে ২ জন আছেন।


সিভিল সার্জন বলেন, ঢাকার পাশের জেলা হলেও গত মে মাসের মাঝামাঝি সময় পর্যন্ত মানিকগঞ্জে করোনা পরিস্থিতি অনেকটা ভালোই ছিল। তবে সাধারণ ছুটি শেষ হওয়ায় এবং ঈদের সময়ে ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকা থেকে মানিকগঞ্জে মানুষের চলাচল বাড়ে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে না চলায় করোনায় সংক্রমণের হার দিন দিন বাড়ছে।