ফেনীতে মারা যাওয়া তিনজন করোনা পজিটিভ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফেনীতে মারা যাওয়া তিন ব্যক্তি করোনা পজিটিভ ছিলেন বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। তাঁদের দুজন সোনাগাজী উপজেলার, অপরজন দাগনভূঞার। মারা যাওয়া ব্যক্তিদের একজন বৃদ্ধা, অন্য দুজনের বয়স ৫০ বছরের ওপরে।

ফেনীর সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন জানান, এক ব্যক্তি (৫৩) চট্টগ্রাম থেকে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে সোনাগাজীর গ্রামের বাড়িতে আসেন। ৩০ মে সকালে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তাঁর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ওই দিন রাতেই তিনি মারা যান। উপজেলার আরেক ব্যক্তির (৫৫) নমুনা সংগ্রহ করা হয় ২ জুন। ৬ জুন তিনি মারা যান। উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় তাঁদের দুজনকে নিজ পারিবারিক ও সামাজিক কবরস্থানে দাফন করা হয়। আজ রোববার সকালে নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ থেকে নমুনা পরীক্ষার প্রতিবেদনে ওই দুজন করোনা পজিটিভ ছিলেন বলে জানানো হয়।

এদিকে ২ জুন দাগনভূঞার এক বৃদ্ধার (৭২) নমুনা সংগ্রহ করা হয়। ৬ জুন রাতে তিনি মারা যান। আজ রোববার সকালে তাঁর করোনা পজিটিভ প্রতিবেদন পাওয়া যায়। তাঁকেও প্রশাসনের বিশেষ ব্যবস্থাপনায় দাফনের ব্যবস্থা করা হচ্ছে।

সিভিল সার্জন জানান, এ তিনজন নিয়ে ফেনী জেলায় কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মোট সাতজনের মৃত্যু হলো। তিনি জানান, এ যাবৎ জেলায় মোট সংক্রমিত রোগীর সংখ্যা ২৬৪ জন। সুস্থ হয়েছে ৬৭ জন। অন্যত্র স্থানান্তর করা হয়েছে ৭ জন। ১৩ জন ফেনী ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি আছেন। অন্যরা নিজ বাড়িতে আইসোলেশনে (বিচ্ছিন্ন) থেকে স্বাস্থ্য বিভাগের অধীনে চিকিৎসা নিচ্ছেন।