সাতকানিয়ায় কোভিড-১৯-এর লক্ষণ নিয়ে ব্যবসায়ীর মৃত্যু

কোভিড-১৯
কোভিড-১৯

চট্টগ্রামের সাতকানিয়ায় কোভিড-১৯–এর উপসর্গ নিয়ে এক ব্যবসায়ীর (৬০) মৃত্যু হয়েছে। গতকাল শনিবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। ওই রাতেই স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে তাঁর মৃতদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

ওই ব্যবসায়ীর পরিবার ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও হার্টের অসুস্থতায় ভুগছিলেন। ঈদের পর তাঁর শরীরে সামান্য জ্বর আসে। গত শনিবার সকালে তাঁর শ্বাসকষ্ট দেখা দেয়। পরে তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার সময় রাত ১০টার দিকে হাসপাতালের কাছাকাছি পৌঁছালে তাঁর মৃত্যু হয়।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আবদুল মজিদ ওসমানী বলেন, ‘শুনেছি ওই ব্যবসায়ী আগে থেকে অসুস্থ ছিলেন। তা ছাড়া সম্প্রতি তিনি জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়েছেন। শনিবার রাতে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা গেছেন।’

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর-এ-আলম বলেন, ওই ব্যবসায়ী কোভিড–১৯–এর উপসর্গ নিয়েই মারা গেছেন। তাই স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে তাঁকে স্বাস্থ্যবিধি মেনেই জানাজা ও কাফন-দাফনের ব্যবস্থা করতে বলা হয়েছে। তা ছাড়া ওই ব্যবসায়ীর পরিবারের সদস্যসহ যাঁরা তাঁর সংস্পর্শে ছিলেন তাঁদের ১৪ দিন বাড়িতে কোয়ারেন্টিনে (সঙ্গনিরোধ) থাকতে বলা হয়েছে।