ভালুকায় ৮ পোশাককর্মীসহ ১১ জনের করোনা শনাক্ত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ময়মনসিংহের ভালুকা উপজেলায় নতুন করে আরও ১১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। উপজেলায় এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮০ জনে। মৃত্যু হয়েছে একজনের। গতকাল শনিবার রাতে এ তথ্যে নিশ্চিত করেন ভালুকা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সোহেলী শারমিন।

গতকাল ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ১১ জনের করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়। এর আগের দিন শুক্রবার উপজেলায় সর্বোচ্চ ১৯ জন শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে উপজেলায় শিল্পাঞ্চল খ্যাত হবিরবাড়ি ইউনিয়নের সাতজন আছেন। তাঁরা সবাই স্কয়ার ফ্যাশন নামের কারখানায় কাজ করেন। এ ছাড়া ভালুকা পৌর সদর, মেদুয়ারী ইউনিয়ন ও ত্রিশাল উপজেলার একজন করে রয়েছেন। ঠিকানার অভাবে আরেকজনের সঙ্গে যোগাযোগ করতে পারেনি প্রশাসন।

ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মাসুদ কামাল বলেন, গত দুদিনেই উপজেলায় শনাক্ত হয়েছেন ৩০ জন। উপজেলায় বর্তমানে মোট সংক্রমিত মানুষের সংখ্যা ৮০ জন। এর মধ্যে ৫ জন সুস্থ হয়েছেন। একজনের মৃত্যু হয়েছে। গতকাল নতুন করে শনাক্ত ১১ জনের মধ্যে ১০ জনের সঙ্গে যোগাযোগ হয়েছে। তাঁদের মধ্যে একজন ট্রাফিক পুলিশ, আটজন কারখানা শ্রমিক ও একজন সাধারণ মানুষ। আরেকজনের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। চেষ্টা চলছে তাঁর সঙ্গে যোগাযোগের।

গত ১৯ এপ্রিল উপজেলায় প্রথম কোভিড–১৯ রোগী শনাক্ত হয়। পরে ৩ মে হানিফ নামের ওই রোগী রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।