গুলি করে ৮২ লাখ টাকা ছিনতাই

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার খাড়াজোড়া এলাকায় আজ রোববার দুপুরে ছিনতাইকারীরা কয়েকটি গুলি করে ৮২ লাখ ১২ হাজার টাকা লুট করে নিয়ে গেছে। এ সময় ছিনতাইকারীদের গুলিতে এক কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন। ওই টাকা একটি পোশাক তৈরির কারখানার শ্রমিকদের বেতনের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

গুলিবিদ্ধ কর্মকর্তা হলেন রাজীব চন্দ্র মজুমদার। তিনি ইনক্রেডিবল ফ্যাশন লিমিটেড নামের একটি পোশাক তৈরি কারখানার মার্চেন্ডাইজার।

ওই কারখানা ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার মাটিকাটা এলাকায় ইনক্রেডিবল ফ্যাশন লিমিটেড নামের একটি পোশাক তৈরি কারখানা রয়েছে। ওই কারখানায় দেড় হাজার শ্রমিক রয়েছেন। শ্রমিকদের গত মে মাসের বেতন পরিশোধের জন্য কারখানা সাতজন কর্মকর্তা একটি মাইক্রোবাস নিয়ে ব্যাংক এশিয়ার কালিয়াকৈর শাখায় যান। সেখান থেকে ৮২ লাখ ১২ হাজার টাকা উত্তোলন করে একটি ব্যাগে নিয়ে ওই গাড়িতে করে কারখানায় ফিরছিলেন। ফেরার পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার খাড়াজোড়া একটি নির্মাণাধীন ওভারপাসের পাশে তিনটি মোটরসাইকেল নিয়ে অস্ত্রধারী ছিনতাইকারীরা তাঁদের মাইক্রোবাসটি গতিরোধ করে। পরে কয়েকটি গুলি করে আতঙ্ক সৃষ্টি করে তাঁদের কাছে থাকা টাকার ব্যাগটি লুট করে নিয়ে পালিয়ে যায়। এ সময় ছিনতাইকারীদের গুলিতে কারখানার মার্চেন্ডাইজার রাজীব চন্দ্র মজুমদার গলার পাশে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন।

কারখানার মহাব্যবস্থাপক ইফতেখার মাহবুব বলেন, ‘তাঁদের কারখানায় দেড় হাজার শ্রমিক রয়েছেন। তাঁদের মে মাসের বেতন দেওয়ার কথা ছিল রোববার। বেতনের টাকা ব্যাংক থেকে তুলে ফেরার পথে ছিনতাইকারীরা ৮২ লাখ ১২ হাজার টাকা লুট করে নিয়ে গেছে।’

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন মজুমদার জানান, ওই টাকা উদ্ধারে পুলিশ কাজ করছে।